Home / সারাদেশ / ‘অন্য কোন দাবী নাই, ফরিদগঞ্জে ফায়ার সার্ভিস স্টেশন চাই’

‘অন্য কোন দাবী নাই, ফরিদগঞ্জে ফায়ার সার্ভিস স্টেশন চাই’

ক্রাইম প্রতিদিন, আতাউর রহমান সোহাগ, ফরিদগঞ্জ : ফরিদগঞ্জ উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়নের বাজার ও বসত বাড়িতে একের পর এক ভয়াবহ অগ্নিকান্ড থেকে জান মাল রক্ষার স্বার্থে অনতিবিলম্বে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবীতে শত শত জনতা মানববন্ধন ও গণমিছিল মিছিল করেছে।

‘অন্য কোন দাবী নাই, ফরিদগঞ্জে ফায়ার সার্ভিস স্টেশন চাই’ এই শ্লোগানকে সামনে রেখে আয়োজিত মানববন্ধন ও গণমিছিল শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি পেশ করা হয়েছে। গতকাল ২৩ এপ্রিল সোমবার সকালে উপজেলা পরিষদের সামনে ফরিদগঞ্জের সর্বস্তরের জনসাধারণ ও বাজার ব্যবসায়ীবৃন্দের ব্যানারে এই কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এড. মো. জাহিদুল ইসলাম রোমান, জেলা পরিষদের সদস্য মো. মশিউর রহমান মিটু, মো. সাইফুল ইসলাম রিপন, পৌরসভার প্যানেল মেয়র খলিলুর রহমান, প্রেসক্লাব ফরিদগঞ্জের সাধারণ সম্পাদক আতাউর রহমান সোহাগ, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক কামরুল হাছান সাউদ, বাজার ব্যবসায়ী কমিটির আহ্বায়ক মো. ওহিদুর রহমান পাটওয়ারী, বাজার ব্যবসায়ী কানাই লাল, যুবলীগ নেতা মো. পাবেল পাটওয়ারী প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ফরিদগঞ্জ উপজেলায় ৫ লক্ষাধিক মানুষের বসবাস। একটি পৌরসভা ও ১৫ টি ইউনিয়নের সমন্বয়ে ১৪৭ বর্গ কি. মি. বেষ্টিত এই উপজেলাটি অত্যন্ত ঘনবসতিপূর্ন কিন্তু অর্থনৈতিকভাবে সমৃদ্ধ। এখানে শুধুমাত্র তোহা বাজারই রয়েছে ৪২টি। সর্বক্ষেত্রে উত্তরোত্তর উন্নয়ন সাধিত হয়েছে। অথচ বিশাল জনঅধ্যুষিত ও গুরুত্বপূর্ণ এ উপজেলায় বাস্তবতার ভিত্তিতে অগ্রাধিকারে দাবী থাকা সত্ত্বেও আজও একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করা হয়নি। বিগত কয়েক বছরে ফরিদগঞ্জ পৌর সদর বাজারসহ বিভিন্ন ইউনিয়নের অন্ততঃ ২০টি বাজারে ও গ্রামে সত্তুরোর্ধ্ব বার ছোট-বড় অগ্নিকান্ড সংগঠিত হয়েছে। যার ফলে ২ সহস্রাধিক মানুষ কয়েক শত কোটি টাকার মালামাল হারিয়েছে। যাদের অনেকেই আবার যুগ যুগ ধরে সঞ্চিত অর্থ-সম্পদ হারিয়ে পথে বসতে বাধ্য হয়েছে।


উপজেলা সদরে ফায়ার স্টেশন স্থাপনের দাবীতে গত প্রায় দুই যুগ যাবৎ ফরিদগঞ্জ উপজেলাবাসী দাবি জানিয়ে আসছে। পূর্বেও মিছিল, সমাবেশ, মানববন্ধনসহ একাধিকবার স্মারকলিপি পেশ করা হয়েছে। কিন্তু আজও ফরিদগঞ্জবাসীর এ প্রাণের দাবীটি তার বাস্তব মুখ দেখেনি। তাই বর্তমান আ’লীগ নেতৃত্বাধীন সরকার কর্তৃক দেশে অভূতপূর্ব উন্নয়নের অংশ হিসাবে ফরিদগঞ্জ উপজেলা সদরে অনতিবিলম্বে একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য মানববন্ধন থেকে জোর দাবী জানানো হয়। বক্তারা মনে করেন, সরকারের সংশ্লিষ্ট দায়িত্বশীলগণ প্রয়োজনীয় সকল প্রকার বাস্তবতার খোঁজ খবর গ্রহন ও নিরীক্ষাপূর্বক আগামী এক হতে দুই মাসের মধ্যে ফরিদগঞ্জ উপজেলা সদরে কাক্ষিত ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনে সচেষ্ট হবেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ পৌর মেয়র মো. মাহফুজুল হক, প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন, কাউন্সিলর মো. জামাল উদ্দিন, ইসমাইল হোসেন সোহেল, মো. মহসিন, হারুনুর রশিদ, উপজেলা আওয়ামী গুণিজন স্মৃতি সংসদের সভাপতি মো. আবুল হাসনাত, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মনির হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত ২০ এপ্রিল শুক্রবার ফরিদগঞ্জ বাজারের কেরোয়া ব্রিজের উত্তর প্রান্তে সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডে ১২টি দোকান পুড়ে ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 44
    Shares
x

Check Also

ফারুক খানের জন্মদিন পালন করেছেন ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা ছাত্র-যুব ঐক্য পরিষদ

ক্রাইম প্রতিদিন : বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক ...