সংবাদ শিরোনাম
Home / লিড নিউজ / অপরাধ মুক্ত বাংলাদেশ গড়তে আইন-শৃংখলা বাহিনী ও সরকার কাজ করে যাচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

অপরাধ মুক্ত বাংলাদেশ গড়তে আইন-শৃংখলা বাহিনী ও সরকার কাজ করে যাচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ক্রাইম প্রতিদিন, হেলাল উদ্দীন, সাতক্ষীরা : সাতক্ষীরার দেবহাটা থানার নব-নির্মিত ভবন উদ্ধোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। শনিবার দুপুরে ফলক উন্মোচন করে ভবনটি উদ্বোধন করেন তিনি। এ সময় দেশ ও জাতির শান্তি কামনায় মোনাজাত করা হয়।মন্ত্রী দেবহাটা থানার নব-নির্মিত ভবন ও পুলিশ নারী ব্যারাক ঘুরে দেখেন। ৬ কোটি ৩৮ লাখ ২০ হাজার ৯১৬ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করা হয়েছে।

এ উপলক্ষে দেবহাটা হাইস্কুল মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশসহ আইন-শৃংখলা বাহিনী কাজ করে যাচ্ছে। ২০১৩-১৪সালে সাতক্ষীরা কে সন্ত্রাসী জনপদে পরিণত করেছিলো জামাত-বিএনপি। আইন-শৃংখলা বাহিনীর তৎপরতায় সাতক্ষীরা জেলা আজ শান্তির জনপদে পরিণত হয়েছে।’তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে রোল মডেলে রূপ নিয়েছে। আজকের উন্নয়নশীল বাংলাদেশ শেখ হাসিনার হাত ধরে উন্নত দেশে রূপ নেবে।’ সুধী সমাবেশে সাতক্ষীরা পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য স.ম জগলুল হায়দার, সংরক্ষিত মহিলা আসনের এমপি মিসেস রিফাত আমিন, পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ, সাতক্ষীরার জেলা প্রশাসক ইফতেখার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনছুর আহমেদ,জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।পরে স্বরাষ্ট্রমন্ত্রী দেবহাটা উপজেলার দেবীশহর মাঠে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক জনসভায় অংশগ্রহন করে তিনি বলেন, ‘আগামি নির্বাচনে নৌকায় ভোট দিন শেখ হাসিনা আপনাদের উন্নয়ন আর সমৃদ্ধশীল বাংলাদেশ উপহার দেবে।’ওই সমাবেশে সভাপতিত্ব করেন দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান। সমাবেশে দলটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এর আগে শনিবার সকালে হেলিকপ্টারযোগে স্বরাষ্ট্রমন্ত্রী দেবহাটা ফুটবল মাঠে আসেন।

পরে তিনি নলতার খাঁন বাহাদুর আহছানউল্লাহ (রঃ) মাজার জিয়ারত সহ দুপুরে মধ্যহ্নভোজ করেন।সমাবেশ শেষে মন্ত্রী সুন্দরবন ঘুরবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, বৃটিশ শাসনামলে তৈরী দেবহাটা থানার পূর্বের ভবনটি জরাজীর্ন হওয়ার কারনে গত ২০১৪ সালে ঐ ভবনটি সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে বিক্রি করে দেয়া হয়।সূত্র মতে জানা গেছে, নতুন ভবন ও প্রাচীর নির্মান বাবদ ৬ কোটি ৩৮ লক্ষ ২০ হাজার ৯ শত ১৬ টাকা বরাদ্দ দেয়া হয়। কাজটি করার জন্য যশোরের বিশ্বাস বিল্ডার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান দায়িত্ব পায়। গত ২০১৪ সালের ৯ নভেম্বর তারিখে থানা ভবনটি তৈরীর জন্য কাজের ওয়ার্ক অর্ডার দেয়া হয়। আর কাজটি শুরু করা হয় ২০১৫ সালের ৮ মার্চ। নতুন ভবনটি তৈরীর কাজ শেষ হয়ে গেছে।দেবহাটা থানার ওসি কাজী কামাল হোসেন জানিয়েছেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের আগমনকে কেন্দ্র করে একটি নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা সহ সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 18
    Shares