সংবাদ শিরোনাম
Home / সারাদেশ / অবৈধভাবে অন্যের জমিতে জেলা পরিষদের মার্কেট নির্মাণের অভিযোগ!

অবৈধভাবে অন্যের জমিতে জেলা পরিষদের মার্কেট নির্মাণের অভিযোগ!

ক্রাইম প্রতিদিন, মোঃ শাহ্ আলম, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে দীর্ঘদিনের ভোগদখলীয় অন্যের জমিতে অবৈধভাবে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার জোড়গাছী মোড়ে আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীনের খরিদকৃত জমিতে অবৈধভাবে কোন টেন্ডার ছাড়ায় জোরপূর্বক চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ একশ্রেণীর দূর্ণীতিপরায়ন ব্যক্তির জোগসাজসে সম্পূর্ণ অবৈধভাবে মার্কেট নির্মানের অভিযোগ করেছেন পৌরসভার বটতলাহাট শংকরবাটী মহল্লার মৃত আলহাজ্ব বদর উদ্দিন এর ছেলে আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীন।

তিনি লিখিত অভিযোগে বলেন, প্রায় ৪৫ বছর ধরে ক্রয়সুত্রে জমির মালিক হওয়ার পর থেকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার জোড়গাছী মোড়ে সি.এস রেকর্ড মোতাবেক ২২১৯ নম্বর এবং আর.এস রেকর্ড মোতাবেক ২৮৪ নম্বর দাগে ০.৮১ একর জমি ভোগদখল করে আসছি। কোন নোটিশ বা টেন্ডার ছাড়া হঠাৎ করেই সম্প্রতি আমার জমির উপর মার্কেট নির্মাণ কাজ শুরু করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ। এলাকার কিছু অসাধূ লোকজনের কু-পরামর্শে এই মার্কেট নির্মাণ হলে আমার নিজের ক্রয়কৃত জমি অনেকখানি ক্ষতিগ্রস্থ হবে এবং জমিতে প্রবেশের রাস্তা পর্যন্ত বন্ধ হয়ে যাবে। জেলা পরিষদ নির্মাণ কাজ শুরু করলে বাধা দেয়ায় সাময়িকভাবে কাজ বন্ধ রাখলেও আবারও নির্মাণ কাজ শুরু করার ষড়যন্ত্র চালানো হচ্ছে।

তিনি অভিযোগে আরও বলেন, দোকান ঘর নির্মাণ শেষ না হওয়াতেই এলাকার কিছু মানুষের কাছ থেকে অগ্রীম অর্থ নিচ্ছেন দোকানের পজেশন দেয়ার কথা বলে। আমার ভোগদখলীয় ০.৮১ একর জমির খারিজ-খাজনা চালু আছে এবং কোন রকম ঝঞ্জাট ঝামেলা ছাড়ায় ভোগদখল করে আসছি। হঠাৎ করেই জেলা পরিষদ অবৈধভাবে মার্কেটের দোকান ঘর নির্মাণ কাজ শুরু করলে এলাকায় উত্তেজনার সৃষ্টিও হয়। তিনি আশংকা করেন, এভাবে অবৈধভাবে মার্কেট নির্মাণ করা হলে স্থানীয়ভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে।

এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি জিডি এন্ট্রি করা হয়েছে। জিডি নম্বর-২২৭, তারিখ-০৫-০৭-১৮। জেলা পরিষদ একটি স্থানীয় সরকার প্রতিষ্ঠান। মানুষের কল্যানে কাজ না করে, যদি মানুষের নিজ সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণ করে এলাকায় অশান্তির সৃষ্টি করে, তাহলে সাধারণ মানুষের সেবার আশ্রয়স্থল কোথায়। নিয়মবহির্ভূতভাবে যেন অন্যের জমিতে দোকান ঘর নির্মাণ করতে না পারে সে বিষয়ে তিনি জেলার উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন তিনি। বিষয়টি সরজমিন গিয়ে অভিযোগের সত্যতা মিলেছে। চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ ও বর্তমান পৌর পরিষদ চাঁপাইনবাবঞ্জ পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষে কাজ করছেন। এই লক্ষে পৌর এলাকার যানজট কমাতে রাস্তা প্রশস্তকরণের কাজ ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। মার্কেটটি নির্মাণ হলে, রাস্তা প্রশস্তকরণের ক্ষেত্রের প্রতিবন্ধকতার সৃষ্টি হবে। বিষয়টির প্রতি সকর্ত দৃষ্টি দেয়ার জন্য সংশ্লিষ্ট জেলা পরিষদকেও বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং অন্যের জমি দখলমুক্ত রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবী জানিয়েছেন ভূক্তভোগী আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীনসহ এলাকাবাসী।

এব্যাপারে জেলা পরিষদ সদস্য মো. আব্দুল হাকিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার জানামতে জেলা পরিষদের জমিতে জেলা পরিষদ মার্কেট নির্মাণ করছে। জেলা পরিষদের সভায় সিদ্ধান্তে আভ্যন্তরিন প্রকল্প হিসেবে মার্কেট নির্মাণ করা হচ্ছে। কারো ব্যক্তিগত জমি দখল করে মার্কেট নির্মাণের প্রশ্নই উঠেনা।

এব্যাপারে জেলা পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিতভাবে অভিযোগ দিয়েছেন আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীন। যদি কোন কারণে সি.এস ও আর.এস কাগজপত্রের মধ্যে ত্রুটি হয়ে থাকে জমির মালিকের, তাহলে সেটা তদন্ত করে দেখা হবে। যদি জেলা পরিষদের জমি হয় তাহলেই সেখানে মার্কেট নির্মাণ হবে, অন্যথায় হবে না। জেলা পরিষদ বা জমির মালিকের মাঝে কোন ভুল বুঝাবুঝির সৃষ্টি হয় এমন কাজ করা হবে না।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে