Home / সারাদেশ / উলিপুরে রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের পৌরসভা কার্যালয় ঘেরাও

উলিপুরে রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের পৌরসভা কার্যালয় ঘেরাও

ক্রাইম প্রতিদিন, রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম : উলিপুরে বিধি বর্হিভূত ভাবে টোল আদায়ের প্রতিবাদে পৌরসভা কার্যালয়ে ঘেরাও কর্মসূচী পালন করেছে রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন। মঙ্গলবার (১০ এপ্রিল) বেলা ১২টায় রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের শতাধীক শ্রমিক সংগঠনের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পৌরসভা কার্যলয় ঘেরাও করেন। এ সময় বক্তব্য রাখেন, জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আমিনুর রহমান, শ্রমিক ঐক্য পরিষদের দেলোয়ার হোসেন, উলিপুর থানা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর রফিক, সাধারন সম্পাদক ফরিদ উদ্দিন প্রমুখ। শ্রমিক নেতারা রিক্সা ভ্যানে প্রতিদিনের টোলের পরিবর্তে নাম্বার প্লেটের দাবী করেন।

তারা অভিযোগ করেন দীর্ঘদিন থেকে শ্রমিকরা টোলের বিরুদ্ধে আন্দোলন করে আসলেও পৌর কর্তৃপক্ষ বিধি অনুযায়ী নাম্বার প্লেট প্রদান না করে জোর পূর্বক টোল আদায় করছেন যা রিক্সা ও ভ্যান শ্রমিকদের পক্ষে দেয়া সম্ভব না। তাই তারা টোল দিবেন না বলে ঘোষনা দেন। পরে শ্রমিকদের একটি প্রতিনিধি দল পৌর মেয়রের সাথে দাবী আদায়ের লক্ষ্যে বৈঠক করেন।

পৌর মেয়র তারিক আবু আলা চৌধুরী জানান, বিধি বর্হিভূত ভাবে রিক্সা ও ভ্যানে টোল আদায় করা হয় না। নিয়ম মেনেই টোল আদায় করা হয়। যেহেতু এ বছর ইজারা প্রদানের চুক্তি সম্পূর্ণ করা হয়েছে। তাই পরবর্তী বছরে বিষয়টি বিবেচনা করা হবে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 6
    Shares
x

Check Also

ফারুক খানের জন্মদিন পালন করেছেন ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা ছাত্র-যুব ঐক্য পরিষদ

ক্রাইম প্রতিদিন : বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক ...