Home / এক্সক্লুসিভ / একাদশ নির্বাচনে আ’লীগের চ্যালেঞ্জ

একাদশ নির্বাচনে আ’লীগের চ্যালেঞ্জ

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : আর মাত্র কয়েকমাস পরই অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে চলছে রাজনৈতিক দলগুলোর মধ্যে নানান জল্পনা-কল্পনা। সময়ের সাথে পাল্লা দিয়ে নির্বাচনে প্রস্তুতিও নিচ্ছেন রাজনৈতিক দলগুলো। এরই মধ্যে ক্ষমতাশীন দল আওয়ামী লীগ কয়েকটি চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামছে।

ক্লিন ইমেজের প্রার্থী মনোনয়ন ও সরকারের নয় বছরের উন্নয়ন জনগণের সামনে তুলে ধরার চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের একাধিক শীর্ষ নেতা জানান, ২০০৮ সালে সারা দেশে নৌকার পক্ষে গণজোয়ার ছিল। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি না আসায় বিনা প্রতিদ্বদ্বিতায় বিজয়ী হয়ে এসেছেন অনেক প্রার্থী।

এবার বিএনপিও নির্বাচনে অংশ নেবে তাই লড়াই হবে কঠিন। ফলে প্রার্থী বাছাইয়ে দলকে বিশেষভাবে যত্নশীল ও সচেতন হতে হবে। সেইসঙ্গে দলের অভ্যন্তরীণ কোন্দল মেটানো যেমন জরুরি, তেমনি প্রয়োজন সরকারের সাফল্য প্রত্যন্ত অঞ্চলসহ সারা দেশের জনগণের সামনে তুলে ধরা সহ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করা। এছাড়া আগামী নির্বাচনেও নৌকার বিজয় সুনিশ্চিত করতে জনগণের দোড়গোড়ায় যাওয়ার বিকল্প নেই বলে মনে করছেন তারা। তৃণমূলে নেতাকর্মীদের মধ্যে তীব্র কোন্দল এবং তাদের ক্ষমতার দম্ভ ও অসংযত আচরণ দলকে আরো পিছিয়ে দিচ্ছে বলে মনে করেন তারা।

দলের নীতিনির্ধারণী ফোরামের একাধিক সদস্য জানান, ব্যক্তিগত ইমেজ, জনপ্রিয়তা, দলের প্রতি ত্যাগ, আনুগত্য, নেতাকর্মীদের সঙ্গে সম্পর্ক, দুর্নীতিমুক্ত, ইতিবাচক সাংগঠনিক রিপোর্ট, কর্মসূচিতে সক্রিয়, সরকারি-বেসরকারি ও দলীয় জরিপের সময় এসব মাপকাঠিতে প্রার্থীর যোগ্যতা বিচার করা হবে। দলীয়প্রধান শেখ হাসিনা বারবার সরকারের উন্নয়ন চিত্র জনগণের সামনে তুলে ধরার আহবান জানিয়েছেন, কিন্তু অভ্যন্তরীণ কোন্দলের কারণে উন্নয়নের প্রচার হচ্ছে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত মঙ্গলবার (১৭ এপ্রিল) এক অনুষ্ঠানে বলেন, আগামী নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করার জন্য নিজ দলের নেতাকর্মীদের বলেন। আমাদের কর্মী সংগ্রহের কাজ চালিয়ে যেতে হবে। এখন থেকে ভোট কেন্দ্রে এজেন্ট কারা থাকবে তা ঠিক করার জন্য বলেন তিনি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য মারুফা আক্তার পপি বলেন, আওয়ামী লীগের কোনো চ্যালেঞ্জ নাই। আওয়ামী লীগ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হতে বিশ্বের মধ্যে উন্নত দেশে রুপান্তরিত করতে চায়। এটাই আওয়ামী লীগের সব চাইতে বড় চ্যালেঞ্জ।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 19
    Shares
x

Check Also

গোপনে গ্রিন সিগন্যাল পাবেন আ’লীগের প্রার্থীরা

ক্রাইম প্রতিদিন : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় ...