Home / এক্সক্লুসিভ / এবার স্কুলের দেয়ালে রডের বদলে বাঁশ!

এবার স্কুলের দেয়ালে রডের বদলে বাঁশ!

ক্রাইম প্রতিদিন : হবিগঞ্জের চুনারুঘাটের মুছিকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেয়াল নির্মাণে এবার রডের বদলে বাঁশ ও কাঠ ব্যবহারের অভিযোগ উঠেছে। সংশ্নিষ্ট ঠিকাদার নয় লাখ টাকার এ কাজের পুরোটাতেই ব্যবহার করেছে নিম্নমানের নির্মাণ সামগ্রী। ফলে নির্মাণের কয়েকদিনের মধ্যে দেয়ালটি হেলে পড়েছে ও জায়গায় জায়গায় ফাটল দেখা দিয়েছে। এ নিয়ে এলাকায় সৃষ্টি হয়েছে তোলপাড়।

স্থানীয়দের অভিযোগ, কাজটি শুরু হলে নির্মাণকারীদের তারা অনেকবার বলেছেন, দেয়ালে নিম্নমানের সামগ্রী ও বাঁশ-কাঠ ব্যবহার না করতে। কিন্তু তারা কর্ণপাত করেনি। এ ঘটনায় এলাকাবাসী বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বরাবর অভিযোগ দায়ের করেছে। এর ভিত্তিতে বিষয়টি বৃহস্পতিবার সরেজমিন তদন্তে যান উপজেলা চেয়ারম্যান আবু তাহের ও ইউএনও মঈন উদ্দিন ইকবাল। এ সময় জনসাধারণের উপস্থিতে দেয়াল ভাঙা হয়। এতে দেয়ালের প্রায় অংশেই রডের বদলে বাঁশের টুকরো বের হয়ে আসে।

স্থানীয়দের আরও অভিযোগ, কাজের দায়িত্বপ্রাপ্ত এএসইউ মর্তুজ আলীকে একাধিকবার জানানো হলেও তিনি এ বিষয়ে কোনো ব্যবস্থা নেননি। এএসইউ মর্তুজ আলীকে ম্যানেজ করেই ঠিকাদার দেয়াল নির্মাণে অনিয়ম করেছে।

চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের এ ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন। সংশ্নিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

ইউএনও মঈন উদ্দিন ইকবাল বলেন, তদন্ত করে অনিয়মের বিষয়টি ধরা পড়েছে। কাজটি এখন অন্য ঠিকাদারকে দেওয়া হবে। আর যে ঠিকাদার এ কাজটি করেছে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এরই মধ্যে তার লাইসেন্স বাতিলের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 93
    Shares
x

Check Also

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ চলছে

ক্রাইম প্রতিদিন ...