Home / সারাদেশ / কক্সবাজারে অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

কক্সবাজারে অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

ক্রাইম প্রতিদিন, কক্সবাজার : বাংলাদেশ আমার অহংকার, এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গী, সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রনী ভূমিকা পালন করে আসছে। এছাড়া র‌্যাব তার সৃষ্টির সূচনালগ্ন থেকেই জঙ্গি ও সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, বিশ্বস্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার উখিয়া থানাধীন মধুরছড়া এলাকায় ১০/১২ জন অস্ত্রধারী ডাকাত অবস্থান করিতেছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ২৫ মার্চ ২০১৮ ইং তারিখ ভোর ০৫.১৫ ঘটিকার সময় মেজর মোঃ রুহুল আমিন, এর নেতৃত্বে র‌্যাবের একটি চৌকষ আভিযানিক দল বর্নিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ আনোয়ারুল ইসলাম @ আনু সালাম (২৮), পিতা-মৃত মোঃ আবুল কাশেম, সাং-মধুরছড়া, ২। মোঃ নুরুল বশর বুলু (৩০), পিতা-আবুল সামা, সাং-ফলিয়ারপাড়া, ৩। মোঃ কামাল হোসেন ওরফে জসিম উদ্দিন (৩৩), পিতা-মোঃ আঃ সালাম সাং-ফলিয়াপাড়া, সর্বথানা থানা-উখিয়া, জেলা-কক্সবাজারদের মোট ১১ টি আগ্নেয়াস্ত্র (০১ টি ওয়ান শুটারগান, ১০ টি এসবিবিএল), রামদা-০৩টি, কিরিচ-০১টি, গুলি-০৮ রাউন্ড (০৩ রাউন্ড তাজা, ০৫ রাউন্ড ফায়ারকৃত),সহ হাতেনাতে গ্রেফতার করে।

উল্লেখ্য যে, মোঃ আনোয়ারুল ইসলাম @ আনু সালাম এর নামে উখিয়া থানায় মোট-০৯ (নয়) টি মামলা, ২। মোঃ নুরুল বশর বুলু এর নামে উখিয়া থানায় মোট -২ (দুই) টি ও ৩। মোঃ কামাল হোসেন ওরফে জসিম উদ্দিন এর নামে উখিয়া থানায় মোট-০৩ টি মামলা রয়েছে। তন্মধ্যে মোঃ আনোয়ারুল ইসলাম এবং নুরুল বশরের যথাক্রমে ০২ টি ও ০১ টি ডাকাতি মামলার ওয়ারেন্ট রয়েছে।

ফলিয়াপাড়া মধুরছড়া এলাকায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ডাকাত সরদার মোঃ শাহজাহানের নেতৃত্ত্বে একাধিক ডাকাতদল সক্রিয় ছিল। গত ২৯ ডিসেম্বর ২০১৭ শাহজাহন গ্রেফতার হওয়ার পর বিভিন্ন অভিযানে তার ডাকাত দলের সর্বমোট ১৭ (সতের) জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে আমর্স এ্যাক্ট, ১৮৭৮ এর ১৯-(অ)১৯(ঋ)১৯(ধ) ধারা মোতাবেক কক্সবাজার উখিয়া থানায় এজাহার দায়ের এবং হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 5
    Shares
x

Check Also

ফারুক খানের জন্মদিন পালন করেছেন ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা ছাত্র-যুব ঐক্য পরিষদ

ক্রাইম প্রতিদিন : বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক ...