Home / ভোক্তা অধিদপ্তর / কুষ্টিয়াতে ইটভাটায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা

কুষ্টিয়াতে ইটভাটায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা

এম.লিটন-উজ-জামান, কুষ্টিয়া : কুষ্টিয়া জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ১৪৯টি ইটভাটায় প্রস্তুতকৃত ইটের সাইজ বিএসটিআই ও গণপূর্ত বিভাগ কর্তৃক নির্ধারিত মাপের চেয়ে ছোট করে বাজারজাত ও ভোক্তা ঠকানোর অভিযোগ বিষয়ে সংবাদ প্রকাশের পর ভ্রাম্যমান অভিযান পরিচালিত হচ্ছে। বুধবার বেলা ৩টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান’র নেতৃত্বে আইন প্রয়োগকারী সংস্থার সমন্বয়ে পরিচালিত এই অভিযানে অভিযুক্ত বিষয়ের সত্যতা পাওয়ায় কুমারখালী উপজেলার বড়ইচারা ও পান্টি গ্রামের এসএসবি, এইচআরবি এবং এইচবি ব্রিকস নামে ৩টি ভাটার প্রত্যেকটির ৫০ হাজার টাকা করে মোট ১লক্ষ ৫০হাজার টাকা জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংক্ষরন অধিদপ্তর কুষ্টিয়া।

অভিযুক্ত ভাটা মালিকরা তাৎক্ষনিক নিজেদের অপরাধ স্বীকার করে দন্ডিত অর্থ প্রদান করেন এবং যথা সম্ভব দ্রুততম সময়ের মধ্যে তাদের ভাটায় প্রস্তুতকৃত ইটের নির্ধারিত সাইজ নিশ্চিত করার অঙ্গীকার করেন।

এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন, পরিবেশ অধিদপ্তর, আইন শৃঙ্খলা ও কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টি’র প্রতিনিধিবৃন্দ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান বলেন, কুষ্টিয়া সদর উপজেলায় পরিচালিত অভিযানে ইটভাটা মালিকদের বিরুদ্ধে সচেতন ভাবে প্রস্তুতকৃত ছোট সাইজের ইট বাজারজাত করাসহ ভোক্তা অধিকার আইন লংঘন করায় তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৪৮ ধারা জরিমানা আদায়সহ সতর্ক করে দেয়া হয়েছে।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 20
    Shares