Home / বাংলাদেশ / আইন-আদালত / ভোক্তা অধিদপ্তর / কুষ্টিয়ায় ইটভাটায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা

কুষ্টিয়ায় ইটভাটায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা

ক্রাইম প্রতিদিন, এম. লিটন-উজ-জামান, কুষ্টিয়া : কুষ্টিয়া জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ১৪৯টি ইটভাটায় প্রস্তুতকৃত ইটের সাইজ বিএসটিআই ও গণপূর্ত বিভাগ কর্তৃক নির্ধারিত মাপের চেয়ে ছোট করে বাজারজাত ও ভোক্তা ঠকানোর অভিযোগে ভ্রাম্যমান অভিযান পরিচালিত হয়েছে সোমবার বেলা সাড়ে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কুষ্টিয়া আইন প্রয়োগকারী সংস্থার সমন্বয়ে পরিচালিত এই অভিযানে অভিযুক্ত বিষয়ের সত্যতা পাওয়ায় কুষ্টিয়া মিরপুর উপজেলার ভাঙ্গা বটতলা, অঞ্জনগাছী নিমতলা, নয়নপুর ও নিমতলা বাজার এলাকায় মোট ৪টি ভাটার মধ্যে ৩টি ভাটার প্রত্যেকটির ৫০ হাজার টাকা করে অপর আরেকটি ৪০ হাজার টাকা মোট ১লক্ষ ৯০হাজার টাকা জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংক্ষরন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান।

জরিমানা দন্ডপ্রাপ্তরা হলেন ভাঙ্গা বটতলা গ্রামের মেসার্স লাবণী ব্রিকস্,অঞ্জনগাছী নিমতলা গ্রামের সোনালী ইট ভাটা,নয়নপুর গ্রামের মেসার্স কে এস ব্রিকস্ এবং নিমতলা বাজার এলকার জনতা ইট ভাটা। অভিযুক্ত ভাটা মালিকরা তাৎক্ষনিক নিজেদের অপরাধ স্বীকার করে দন্ডিত অর্থ প্রদান করেন এবং যথা সম্ভব দ্রুততম সময়ের মধ্যে তাদের ভাটায় প্রস্তুতকৃত ইটের নির্ধারিত সাইজ নিশ্চিত করার অঙ্গীকার করেন।

চলমান নিয়মিত বাজার মনিটরিং অভিযানিক টিমের অন্যান্য সদস্যরা হলেন,পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা মৎস অধিদপ্তরের কর্মকর্তা, কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টি’র সহ-সভাপতি মোকারম হোসেন মোয়াজ্জেম ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও সদস্যবৃন্দ

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান বলেন, চলমান বাজার মনিটরিং কর্মকান্ডের অংশ হিসেবে সোমবার দুপুরে কুষ্টিয়া মিরপুর উপজেলায় পরিচালিত অভিযানে ইটভাটা মালিকদের বিরুদ্ধে সচেতন ভাবে প্রস্তুতকৃত ছোট সাইজের ইট বাজারজাত করে ভোক্তা ঠকানোর অভিযোগ প্রমাণীত হওয়ার অপরাধে তাদের জরিমানাসহ সতর্ক করে দেয়া হয়েছে। একই সঙ্গে চলমান এই অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানান।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 106
    Shares
x

Check Also

রাজধানীর ৬ ফাস্টফুড দোকানে জরিমানা

ক্রাইম প্রতিদিন ...