Home / আন্তর্জাতিক / কুয়ালালামপুরে মোসাদের হাতে ফিলিস্তিনি বিজ্ঞানী খুন

কুয়ালালামপুরে মোসাদের হাতে ফিলিস্তিনি বিজ্ঞানী খুন

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ফাদি আল বাচ নামের ফিলিস্তিনের তরুণ এক বিজ্ঞানীকে হত্যা করা হয়েছে। ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের দুই গুপ্তঘাতকের গুলিতে তিনি নিহত হয়েছেন বলে দাবি করেছে তার পরিবার। খবর আলজাজিরার।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, ৩৫ বছর বয়সী তরুণ বিজ্ঞানী ফাদি আল বাচ ফজরের নামাজ পড়তে মসজিদে যাচ্ছিলেন। পথে অজ্ঞাত অস্ত্রধারীরা তার ওপর অতর্কিত গুলি চালায়।

নিহতের পরিবার দাবি করেছে, ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্যরা তাকে হত্যা করেছে। তারা দ্রুত খুনিদের খুঁজে বের করার জন্য মালয়েশিয়া সরকারের প্রতি দাবি জানিয়েছে।

এ বিষয়ে মালয়েশিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি বলেন, সন্দেহভাজনরা ইউরোপীয় বলে মনে করা হচ্ছে। তারা বিদেশি কোনো গোয়েন্দা সংস্থার সঙ্গে জড়িত।

মালয়েশিয়ার সংবাদমাধ্যম বেরনামায় ডেপুটি প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদির এ বক্তব্য প্রচার করা হয়েছে।

মালয়েশিয়ার পুলিশপ্রধান দাতোশ্রী মানসুর লাজিমের বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, হামলাকারীরা আল বাচের বাসার সামনে অপেক্ষা করছিল। তারা কমপক্ষে ২০ মিনিট অপেক্ষা করে এবং যখন আল বাচ বের হয় তখন অন্তত ১০টি গুলি ছোড়া হয়। এর মধ্যে ৪টি গুলি আল বাচের শরীরে বিদ্ধ হয় এবং তিনি ঘটনাস্থলেই মারা যান।

পুলিশপ্রধান জানান, এ হত্যাকাণ্ডের ঘটনায় সব দিক বিবেচনায় নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

অন্যদিকে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ সংগ্রাম হামাসের মুখপাত্র হাজেম কাসেম জানিয়েছেন, নিহত আল বাচ হামাসের সদস্য ছিলেন।

এক টুইটার বার্তায় তিনি আল বাচকে শহীদ আখ্যায়িত করে বলেন, নিহত আল বাচ ফিলিস্তিনের তরুণ বিজ্ঞানী ছিলেন। তিনি জ্বালানি খাতে ভূমিকা রাখছিলেন।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 11
    Shares
x

Check Also

ফারুক খানের জন্মদিন পালন করেছেন ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা ছাত্র-যুব ঐক্য পরিষদ

ক্রাইম প্রতিদিন : বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক ...