Home / লিড নিউজ / কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল কুমিল্লা

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল কুমিল্লা

ক্রাইম প্রতিদিন, কুমিল্লা : কোটা সংস্কারের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ (কুবি) বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল নগরীর কান্দিরপাড়। বুধবার সকাল থেকে শিক্ষার্থীরা দাবি আদায়ে অবস্থান নেন কুমিল্লা নগরীর কান্দিরপাড় পূবালী চত্বরে। দফায় দফায় নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে বিক্ষোভ মিছিল করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে নগরীর পুলিশ লাইন, টমছমব্রিজ, রাণীর বাজার ও রাজগঞ্জ সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

দুপুরে কোটা সংস্কারের দাবিতে কান্দিরপাড় পূবালী চত্বরে অবস্থান নেওয়া শিক্ষার্থীদেরকে সরিয়ে নিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি, কুমিল্লা জেলা প্রশাসক ও কুমিল্লা জেলা পুলিশ সুপার আন্দালনে নেতৃত্ব দেওয়া কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলতে চেয়েছিলেন। কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন ছাত্রদের উদ্দেশ্যে বলেছেন, কান্দিপাড় পূবালী চত্বর ছেড়ে টাউন হলে অবস্থান নেওয়ার জন্য। তখন কয়েকজন ছাত্রনেতা বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আমাদের আন্দোলনের কথা ছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথে। আমরা দেশের অর্থনীতির কথা বিবেচনা করে স্থান পরিবর্তন করে আমরা কান্দিরপাড় পূবালী চত্বরে অবস্থান নিয়েছি। এছাড়া আমরা আন্দোলন করবো কোথায়? কোটা সংস্কারের দাবি আদায় পর্যন্ত কান্দিপাড়ে আন্দালন চালিয়ে যাব।

তারা এ সময় বিভিন্ন শ্লোগান দেন। এছাড়া গায়ে ‘কোটা সংস্কার কর-না হয় গুলি কর’ শ্লোগান লিখে বিক্ষোভ করেন করেন।

কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ছাত্র আন্দোলনের বিভিন্ন উদাহরণ দিয়ে বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলন সুষ্ঠুভাবে করো। কোন ধরনের বিশৃঙ্খলা দেখতে চাই না আমরা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য‎ ‎অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, এই আন্দোলনে আমাদের সমর্থন রয়েছে। আমরা ছাত্র-শিক্ষক কেউ আলাদা নই। তবে তোমাদের এই কোটা সংস্কারের আন্দোলনে বিভ্রান্তি ছড়িয়ে কোন শকুন যেন উড়ে বসতে না পারে। এই আন্দোলনে পুলিশ তোমাদের গুলি করলে, প্রথমে আমাকে গুলি করতে হবে। আমি তোমাদের ভাই, শিক্ষক নই।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 1
    Share
x

Check Also

বেগমগঞ্জ থানার ওসি প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন

ক্রাইম প্রতিদিন, সালাহ উদ্দিন সুমন, নোয়াখালী : ...