সংবাদ শিরোনাম
Home / রাজনীতি / কোটা সংস্কার আন্দোলনে ছাত্রদলের সমর্থন, হামলার নিন্দা

কোটা সংস্কার আন্দোলনে ছাত্রদলের সমর্থন, হামলার নিন্দা

ক্রাইম প্রতিদিন, ঢাকা : দেশের ছাত্রসমাজের প্রাণের দাবি কোটা সংস্কার আন্দোলনে সমর্থন এবং নিরীহ শিক্ষার্থীদের উপর বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বুধবার গণমাধ্যমে পাঠনো এক বিজ্ঞপ্তিতে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এই সব কথা জানান।

নেতৃদ্বয় বলেন, ছাত্রলীগ পরিকল্পিত ভাবে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে হামলা ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে গোটা শিক্ষা ব্যবস্থাকে কলংকিত করেছে। তারা রাতের আধাঁরে শিক্ষার্থীদের উপর পাকহানাদার বাহিনীর আদলে ঝাপিয়ে পড়ে প্রমান করেছে তারা কোনভাবেই মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি নয়। এই অবৈধ সরকার কোটার নামে আসলে সরকারী চাকুরীর ক্ষেত্রে ছাত্রলীগ ও দলীয় লোকজনকে পদায়ন করছে। যেটা পুরো জাতির জন্য চরম দু:খজনক একটি ঘটনা।

তারা আরও বলেন, ইতিমধ্যে এই আন্দোলনের সাথে একাতœতা প্রকাশ করে যেসব ছাত্রলীগ নেতাকর্মীরা পদ ছেড়ে সাধারণ ছাত্রছাত্রীদের কাতারে যোগ দিয়েছেন ছাত্রদল তাদেরকে সাধুবাদ জানায়। একই সাথে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে নিরীহ শিক্ষার্থীদের উপর যারা হামলা চালিয়েছে তাদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাচ্ছি।

নেতৃদ্বয় হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ছাত্রলীগের সব কর্মকান্ড দেখে এটাই প্রতিয়মান হয় যে, ঢাবি ভিসির বাসায় যারা আক্রমন চালিয়েছে তারা এই অবৈধ সরকারের মদদপুষ্ট ছাত্রলীগের লোকজন। যৌক্তিক একটি আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য তারা পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে।

নেতৃদ্বয় অবিলম্বে ছাত্রলীগের সকল দুষ্কৃতিকারীকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। অন্যথায় ছাত্রদল সকল ছাত্রছাত্রীকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার মাধ্যমে তাদের দাঁত ভাঙ্গা জবার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 19
    Shares