সংবাদ শিরোনাম
Home / সারাদেশ / খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

ক্রাইম প্রতিদিন, শফিউর রহমান সেলিম, ময়মনসিংহ : ময়মনসিংহের তারাকান্দায় উপজেলা খাদ্য কর্মকর্তা রুবায়দুর রানার বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি চালের কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ এনে রবিবার দুপুরে সাংবাদিক সম্মেলন করেছেন গালাগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ জিয়াউল হক জিয়া।

গালাগাঁও ইউনিয়ন পরিষদ ভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে ইউপি চেয়ারম্যান মোঃ জিয়াউল হক জিয়া বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী হত দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি চাল বিতরণ কার্যক্রম নেয়া হয়। সে অনুযায়ী আমার গালাগাঁও ইউনিয়নে এবার ২২৬৬ জন হত দরিদ্রের তালিকা তৈরি ও অনুমোদন হয়। উপজেলা খাদ্য কর্মকর্তা রুবায়দুর রানা বিভিন্ন দিনে ২১২২ জনের মাঝে কার্ড বিতরণ করেন এবং বাকি ১৪৪ টি কার্ড বিতরণ না করে নিজের হেফাজতে নিয়ে রাখেন। ইউপি চেয়ারম্যান মোঃ জিয়াউল হক জিয়া বলেন এ ব্যাপারে উপজেলা খাদ্য কর্মকর্তা রুবায়দুর রানার কাজে জানতে চাইলে তিনি বলেন ১৪৪ কার্ডের মাঝে ১’শ টি কার্ড তিনি নতুন ভাবে নতুন লোকের কাছে বিতরণ করেছেন। ১’শ টি কার্ড কাকে দিয়েছেন তা আমি অবগত নই। আমাকে না জানিয়ে তালিকার বাহিরে কার্ড বিতরণ করে খাদ্য কর্মকর্তা অনিয়ম করেছেন। ১৪৪ জন তালিকাভূক্ত হত দরিদ্র কার্ড না পেয়ে চাল উঠাতে পারছেন না। এসব হত দরিদ্র ব্যাক্তিরা প্রতিদিন আমার পরিষদে এসে ভিড় করছে। তারা কার্ড না পেয়ে বিক্ষোভ করেছে। তিনি বলেন আমি জানতে পেরেছি উপজেলা খাদ্য কর্মকর্তা রুবায়দুর রানা অনিয়ম ও দুর্ণীতির মাধ্যমে তালিকাভূক্ত হত দরিদ্রদের নামের কার্ড সাদা কালি দিয়ে মুছে সেখানে অন্যদের নাম লিখে দিয়ে কার্ড বিতরণ করেছেন। যার ফলে প্রকৃত তালিকাভূক্তরা কার্ড না পেয়ে প্রতিদিন ইউনিয়ন পরিষদে ভিড় করছে। তাছাড়াও ২১২২ জনের মাঝে বিতরণকৃত কার্ডের মাঝেও ৪৭ জন কার্ডধারী তাদের কার্ড পায়নি বলেও অভিযোগ রয়েছে। উপজেলা খাদ্য কর্মকর্তা রুবায়দুর রানার কার্ড বিতরণে অনিয়ম ও দুর্ণীতির বিষয় সুষ্ঠ তদন্ত সাপেক্ষে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিচার দাবী করছি।

সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আনোয়ার হোসেন, রহিমা খাতুন, রুমেছা আক্তার, আব্দুর রাজ্জাক, আবু খায়ের প্রমুখ।

Print Friendly, PDF & Email