Home / রাজনীতি / ‘খালেদাকে সাজা দেয়ার ‘মাস্টারমাইন্ড’ প্রধানমন্ত্রী ও এরশাদ’

‘খালেদাকে সাজা দেয়ার ‘মাস্টারমাইন্ড’ প্রধানমন্ত্রী ও এরশাদ’

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়ের পর এক সপ্তাহ কেটে গেলেও সরকারের নির্দেশে সার্টিফায়েড বা সত্যায়িত কপি দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, নিশ্চয় সরকারপ্রধানের নির্দেশে মনগড়া রায় সংশোধন করা হচ্ছে। আর সে জন্য রায়ের কপি দিতে বিলম্ব করা হচ্ছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়াকে সাজা দেয়ার ‘মাস্টারমাইন্ড’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বিশেষ দূত সাবেক সামরিক শাসক এইচ এম এরশাদ। কারণ খালেদা জিয়া আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনার প্রতিহিংসার শিকার।

তিনি আরও বলেন, জাল-জালিয়াতি ও ঘষামাজা করে খালেদা জিয়ার বিরুদ্ধে প্রহসনের রায় দিয়েছে সরকার। কারণ, মাত্র ১০ দিনের মধ্যে বিচারক ৬৩২ পৃষ্ঠার রায় লিখেছেন। অথচ নিয়ম অনুসারে সাত দিনের মধ্যে আসামিপক্ষকে রায়ের কপি দেয়ার কথা থাকলেও তা দেয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে রিজভী জানান, খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২২ ফেব্রুয়ারি ঢাকায় সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এ জন্য সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনের অংশের জন্য অনুমতি চেয়েছে দলটি। এর বাইরে আগামীকাল সকালে কেন্দ্রীয় কার্যালয়ের নিচেসহ আনুষ্ঠানিকভাবে গণস্বাক্ষর অভিযান শুরু হবে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 54
    Shares
x

Check Also

বিদেশে সবাই জানতে চান উন্নয়নের ম্যাজিকটা কী : প্রধানমন্ত্রী

ক্রাইম প্রতিদিন : ক্ষমতা ভোগের বস্তু নয় বলে ...