Home / রাজনীতি / খালেদামুক্তির সমাবেশে যোগ না দিয়ে তোপের মুখে হারুন

খালেদামুক্তির সমাবেশে যোগ না দিয়ে তোপের মুখে হারুন

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নিজ জেলার সমাবেশেই গেলেন না বিএনপির যুগ্ম-মহাসচিব হারুনুর রশীদ। এ নিয়ে চাঁপাইনবাবগঞ্জে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সমাবেশে উপস্থিত কেন্দ্রীয় নেতৃবৃন্দও নেতাকর্মীদের তোপের মুখে পড়েন সাংগঠনিক সম্পাদক কমিটি থেকে পদোন্নতি পাওয়া যুগ্ম-মহাসচিব হারুনুর রশীদ।

দলীয় সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে মঙ্গলবার দুপুরে স্থানীয় টাউন ক্লাবে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। পুর্বঘোষিত এই সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত প্রমুখ নেতৃবৃন্দ। কিন্তু নিজ জেলার এই সমাবেশে যোগ দেননি বিএনপির যুগ্ম-মহাসচিব হারুনুর রশীদ।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক কেন্দ্রীয় নেতা বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে হারুনুর রশীদের অনুপস্থিতি নেতাকর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। সমাবেশে নেতাকর্মীরা হইচই করেন এবং হারুনুর রশীদের বিরুদ্ধে নানান কথা বলেন।

এ ব্যাপারে জানতে চাইলে সমাবেশের প্রধান অতিথি বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, উনি কেন আসেননি সেটা আমরা বলতে পারব না। তবে আমি যুগ্ম-মহাসচিব সাহেবকে সমাবেশে আসার জন্য অনুরোধ করেছিলাম।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন, আমরা গত ১৫ এপ্রিল রাজশাহীর বিভাগীয় সমাবেশেই চাঁপাইনবাবগঞ্জের সমাবেশের কথা বলেছিলাম এবং উনাকে থাকার জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু কেন উনি সমাবেশে আসেননি সেটা আমরা বলতে পারছি না।

নিজ জেলায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে অনুপস্থিত থাকা প্রসঙ্গে বিএনপির যুগ্ম-মহাসচিব হারুনুর রশীদ বলেন, মঙ্গলবার আদালতে একটি মামলায় আমার হাজিরা ছিল। হাজিরা দিয়ে বার কাউন্সিলের নির্বাচনী প্রচারে নওগাঁয় যেতে হয়েছিল। এজন্য চাঁপাইনবাবগঞ্জে নেত্রীর মুক্তির দাবিতে ডাকা সভায় থাকতে পারেননি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির একাধিক নেতা বলেন, বর্তমান জেলা কমিটি কেন্দ্র থেকে ঘোষিত হওয়ার পর থেকেই বিএনপি নেতা হারুনুর রশীদ তাদের সঙ্গে কোনো প্রকার যোগাযোগ রাখেন না। তার মতামত না নিয়েই কমিটি হওয়ায় তিনি নিজ জেলায় বিএনপির কোনো কর্মসুচিতে অংশ নেন না। এ নিয়ে নেতাকর্মীরা তাকে বারবার অনুরোধ করলেও তিনি বিএনপি ও সহযোগী সংগঠনের কোনো সভা সমাবেশে আসেন না।

উল্লেখ্য, হারুনুর রশীদ চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসন থেকে দুইবার বিএনপির টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। আগে সাংগঠনিক সম্পাদক হলেও বিএনপির বর্তমান কমিটিতে পদোন্নতি পেয়ে যুগ্ম-মহাসচিব হয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 17
    Shares
x

Check Also

বিজয় নিশ্চিত জেনে ষড়যন্ত্রে লিপ্ত আ’লীগ : দুলু

ক্রাইম প্রতিদিন : রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত বিএনপির সাংগঠনিক ...