সংবাদ শিরোনাম
Home / জাতীয় / খালেদার চেয়ার ফাঁকা রেখে এতিমদের নিয়ে বিএনপির ইফতার

খালেদার চেয়ার ফাঁকা রেখে এতিমদের নিয়ে বিএনপির ইফতার

ক্রাইম প্রতিদিন: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে মঞ্চের মাঝখানের চেয়ারটা ফাঁকা রেখে এতিম শিশু ও ওলামা মাশায়েখদের সঙ্গে ইফতার করলেন বিএনপি নেতারা। বরাবরের মতো এবারও প্রথম রোজায় রাজধানীর লেডিস ক্লাবে এ ইফতার মাহফিল আয়োজন করে বিএনপি।

 

এ ধরনের আয়োজনে সাধারণত কয়েকজন এতিম শিশু ও ওলামা মাশায়েকদের নিয়ে মঞ্চে ইফতার গ্রহণ করেন খালেদা জিয়া। বাকি নেতারা শিশু ও ওলামাদের সঙ্গে হল রুমে ইফতার গ্রহণ করেন। কিন্তু এ বছর পরিস্থিতি ভিন্ন। খালেদা জিয়া কারাগারে থাকায় মঞ্চে একটা চেয়ার ফাঁকা রেখে দলের মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্যরা এতিম শিশু ও ওলামা মাশায়েখদের সঙ্গে নিয়ে ইফতার করেন।

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দীন সরকার, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস ও আমীর খসরু মাহমুদ চৌধুরী ইফতার মঞ্চে একসঙ্গে ইফতার করেন। তাদের সঙ্গে মঞ্চে ছিলেন পাঁচজন আলেম ও চারজন এতিম শিশু।

 

এছাড়া হলরুমে প্রায় তিন শ’ এতিম শিশু এবং তাদের শিক্ষকরা বিএনপির ইফতার মাহফিলে অংশ নেন।

 

ইফতার শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা আজ অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে এই ইফতার মাহফিলে শরিক হয়েছি। প্রতিবছর এতিমদের নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ইফতারে অংশ নিতেন। তিনি আজ কারাগারে বন্দি। দেশ ও জাতি সংকটময় মুহূর্ত পার করছে। আসুন আমরা প্রার্থনা করি, যাতে দেশ-জাতি এই সংকট কাটিয়ে উঠতে পারে।’

 

বিগত বছরগুলোতে এ ধরনের অনুষ্ঠানে নেতাকর্মীদের ভিড় সামলাতে হিমশিম খেতে দেখা গেলেও এবার খালেদা জিয়া বিহীন ইফতার মাহফিলে বিএনপির নেতাকর্মী সমর্থকদের চাপ লক্ষ করা যায়নি।

 

আগামীকাল  দ্বিতীয় রোজায় একই স্থানে রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করেছে বিএনপি। দলটির তৃতীয় এবং  শেষ ইফতার অনুষ্ঠিত হবে রোববার হোটেল ওয়েস্টিনে। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশে কর্মরত বিদেশি কূটনীতিকদের।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে