Home / বাংলাদেশ / সারাদেশ / গাজীপুরে মুক্তিযোদ্ধার ভবন উচ্ছেদের অভিযোগ

গাজীপুরে মুক্তিযোদ্ধার ভবন উচ্ছেদের অভিযোগ

ক্রাইম প্রতিদিন, শ্রীপুর : গাজীপুরের শ্রীপুরে সরকারী জমিতে নবনির্মিত এক মুক্তিযোদ্ধা পরিবারের ৩ তলা ভবন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র নেতৃত্বে ফায়ার সার্ভিসের কর্মীরা ভেঙ্গে উচ্ছেদ করেছে। ৯ ডিসেম্বর রোববার সকালে পৌর শহরের পশুহাসপাতাল সড়কের পাশে মুক্তিযোদ্ধা পরিবারের নবনির্মিত তিন তলা ভবনটি উচ্ছেদের ঘটনা ঘটে। মুক্তিযোদ্ধা পরিবারের অভিযোগ, অযৌক্তিকভাবে তাদের নবনির্মিত ভবনটি ভাংগা হয়েছে।

জানা গেছে, ১৯৭০ সনে মৃত বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান শ্রীপুর মৌজার ১নং খতিয়নের আর.এস ৪৭৭৩ দাগের ৩ শতাংশ জমি ক্রয় করে দোকান নির্মাণ করে ব্যবসা করে আসছেন। সম্প্রতি তারই ছেলে রবিউল ইসলাম মবিন ওই জমিতে ৩ তলাবিশিষ্ট মার্কেট ও বাড়ী নির্মাণ করেন।

গত ১৬ অক্টোবর ওই ভূমি ছেড়ে দেয়ার জন্য মুক্তিযোদ্ধা পরিবারকে নোটিশসহ সমন জারী করলে । রবিউল আলম গাজীপুর বিজ্ঞ ২য় সহকারী জজ আদালতে স্বত্বঘোষনার মোকদ্দমা দায়ের করেন। আদালত থেকে গাজীপুর জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে আগামী ২৪ জানুয়ারী ২০১৯ সালে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারী করেন। সমন পেয়েও প্রশাসন মুক্তিযোদ্ধা পরিবারের নবনির্মিত ভবনটি ভেঙ্গে ফেলে। মুক্তিযোদ্ধার ছেলে রবিউল আলম মবিন জানান, একটি নোটিশ দেওয়ার পর আর কোন নোটিশ দেননি। আমি অনেক আকুতি মিনতী করেও আমার পিতার স্বপ্নের মার্কেটটি রক্ষা করতে পারলাম না।

উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরা বলেন, সরকারি জমিতে গড়ে উঠা ভবনটির কথিত মালিককে তিনটি উচ্ছেদ অভিযানের নোটিশ দেয়া হয়েছিল। সেই নিষেধাজ্ঞা অমান্য করে চারতলা ভবনের নির্মাণ কাজ শুরু করে। উপজেলা ভূমি অফিস থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে মামলা করা হলে জেলা প্রশাসক গত মাসে উচ্ছেদ অভিযান পরিচালনা করার নির্দেশ দেন।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 16
    Shares
x

Check Also

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে চান ভারতীয় নারী

ক্রাইম প্রতিদিন, ওয়াশিংটন : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ...