Home / বাংলাদেশ / শিক্ষাঙ্গন / গোপালগঞ্জে দীর্ঘ ৩০ বছরের শিক্ষকতা পেশা থেকে অবসর নিলেন মুন্সী সাইদুর রহমান

গোপালগঞ্জে দীর্ঘ ৩০ বছরের শিক্ষকতা পেশা থেকে অবসর নিলেন মুন্সী সাইদুর রহমান

ক্রাইম প্রতিদিন গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার এম.কে.বি.এইচ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র ইংরেজী শিক্ষক মুন্সী সাইদুর রহমান আজ দীর্ঘ ৩০ বছরের শিক্ষক জীবন থেকে অবসরে গেলেন। ১৯৯০ সালে অবৈতনিক শ্রমে এম.কে.বি,.এইচ, উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন তিনি।

এই দীর্ঘ সময়ে নিজ হাতেই গড়েছেন কত ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যাংকার, শিক্ষক, বি.সি.এস ক্যাডার তার হিসাব নেই.! এইচ. এস. সি পাস জুনিয়র শিক্ষক থেকে হয়েছেন, সর্বোচ্চ শিক্ষিত ও সিনিয়র ইংরেজী শিক্ষক..! শিক্ষকতা জীবনেই তিনি বি.এ, বি এড,এম.এ ডিগ্রীপ্রাপ্ত সহ সি.পি.ডি ইংলিশ। পাশাপাশি তিনি ২০১০ সাল থেকে ঢাকা শিক্ষা বোর্ডের ইংলিশ বিভাগের প্রধান নিয়ন্ত্রক এর দ্বায়িত্ব পালন করেন। এই দীর্ঘ সময়ে শুধু স্কুল টাকেই চিনেছেন বেশি। নিজের স্ত্রী সন্তানদের থেকেও স্কুলটাকে বেশি ভালোবাসতেন তিনি। কখনও ডিউটি অবহেলা করেন নি। বিশেষ প্রয়োজন ছাড়া কোন দিন ছুটি পযর্ন্ত কাটাতেন না। আর তিনি শুধু শিক্ষকই ছিলেন না, বরং শিক্ষার্থী ও সহকর্মীদের একান্ত একজন অবিভাবক ছিলেন। তাই এমন গুনি শিক্ষকের বিদায়ে সহকর্মী, ছাত্র-ছাত্রী অভিবাবক সহ সকলেই কান্নায় ভেঙ্গে পরেন।

আজ (শনিবার দুপুরে) স্কুলের মিলনায়তনে এই শিক্ষকেরঅনুষ্ঠিত হয়। এ উপলক্ষে প্রতিষ্ঠানের সভাপতি ও ইউপি চেয়ারম্যান জনাব সিরাজুল ইসলাম মিয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম.কে.বি.এইচ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব, শামসুদ্দিন সরদার।

এ সময় আরো উপস্থিত ছিলেন সদস্যগন ও শিক্ষক শিক্ষিকা সহ ছাত্রছাত্রীগন। শেষে শিক্ষক ও ছাত্রছাত্রীদের পক্ষ থেকে বিদায়ী শিক্ষক কে স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষক কিছু বিদায়ী প্রদান করেন।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
x

Check Also

ইবি উপাচার্যের সাথে ইপিআরটি’র সৌজন্য সাক্ষাৎ

ক্রাইম প্রতিদিন ...