Home / সারাদেশ / চিরিরবন্দরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

চিরিরবন্দরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ক্রাইম প্রতিদিন, এস.এম.নুর আলম, চিরিরবন্দর (দিনাজপুর) : ১৯৭১ সালের এই দিনে পাকিস্তান বাহিনীর দমন অভিযানের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল বাঙ্গালীজাতি। প্রতি বছরের ন্যায় রাষ্ট্রীয়ভাবে দিবসটিকে পালন করা হচ্ছে জাতীয় দিবস হিসাবে। তারই ধারাবাহিকতায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সকালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করেন। পরে চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে রাজনৈতিক দলের নেতাকর্মী, মুক্তিযোদ্ধা বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা সর্বস্তরের মানুষ পুষ্পস্তবক করে।

সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজিত চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মুক্তিযোদ্ধা শহীদের আতœার মাগফেরাত কামনায় মোনাজাত শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করে। প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি,ও মাননীয় মন্ত্রীর সহধর্মিনী মিসেস শাহীন আলী, উপস্থিত থেকে ডিসপ্লে ও কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন এবং ছালাম গ্রহন করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মনজুরুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা মো: মাহমুদুল হাসান রনি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: ওবায়দুল রেজা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আয়ুবর রহমান শাহ, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: আহসানুল হক মুকুল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিমদ্দীন গোলাপ, ৪নং ইসবপুর চেয়ারম্যান মো: আবু হায়দার লিটনসহ রাজনৈতিক নেতৃবৃন্দ সাংবাদিকবৃন্দ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, বিভিন্ন কৃষকদের মাঝে সার ও ধানকাটা মেশিন তুলে দেন।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 1
    Share
x

Check Also

চিরিরবন্দরে বিনোদন স্পটে দর্শনার্থীদের ভিড়

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : চিরিরবন্দর উপজেলায় চিত্ত ...