Home / লিড নিউজ / জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন করা হবে : নুরুল হুদা

জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন করা হবে : নুরুল হুদা

ক্রাইম প্রতিদিন, বরিশাল : প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে। কিন্তু সিটি নির্বাচনে এমন কোনো পরিকল্পনা নেই।

বরিশালে ইলেকট্রনিক ভোটিং মেশিনের(ইভিএম) ওপর প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বুধবার দুপুরে সার্কিট হাউসে প্রধান অতিথি হয়ে তিনি এ কর্মশালার উদ্বোধন করেন।

প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, প্রযুক্তির ক্ষেত্রে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন আমরা আর পুরনো পদ্ধতিতে ভোটগ্রহণের বিড়ম্বনা পোহাতে চাই না।

তিনি বলেন, ২০০৮ সালে এ পদ্ধতি নিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর সুফল পাওয়ায় আমরা চাচ্ছি পর্যায়ক্রমে এর ব্যবহার আরও বাড়াতে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ইভিএম পদ্ধতির গুরুত্ব অপরিসীম। এ পদ্ধতির সুফল ও প্রয়োজনীয়তা নিয়ে প্রচারের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোট নিয়ে অভিযোগ বন্ধ হবে যদি ইভিএম পুরোপুরি চালু হয় তবে। তখন আর ভোট নিয়ে অভিযোগের সুযোগই থাকবে না।

তিনি বলেন, এখন আমরা শুধু বরিশালে নয়, অন্যান্য সিটি কর্পোরেশনের নির্বাচনে আপ্রাণ চেষ্টা করব যাতে ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়। খুলনায় যে ভুলত্রুটি ধরা পড়েছে, সেগুলো কীভাবে শোধরানো যায় তা নিয়ে আমরা কাজ করছি।

বরিশালের জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার শহিদুজ্জামান, ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাহফুজুর রহমান বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 13
    Shares
x

Check Also

রাজনৈতিক দলের সমর্থন থাকলে জাতীয় নির্বাচনে ইভিএম : সিইসি

ক্রাইম প্রতিদিন : সক্ষমতা, কর্মকর্তাদের প্রশিক্ষণ, আইন ও ...