Home / খেলাধুলা / টাইব্রেকার মিস করায় মৃত্যুর হুমকি!

টাইব্রেকার মিস করায় মৃত্যুর হুমকি!

ক্রাইম প্রতিদিন : ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে ২-৩ ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ডেনমার্ক। ম্যাচে স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় মৃত্যুর হুমকি দেওয়া হচ্ছে ড্যানিশ স্ট্রাইকার নিকোলাই ইয়ুর্গেনসেনকে।

আন্দ্রেস এসকোবারের কথা মনে আছে? যে কলম্বিয়ান ফুটবলারের প্রাণ কেড়ে নিয়েছিল বিশ্বকাপ। ১৯৯৪ বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের বিপক্ষে একটা আত্মঘাতী গোল কাল হয়েছিল এই ডিফেন্ডারের। গ্রুপ পর্বের ম্যাচে তাঁর আত্মঘাতী গোলেই ত্বরান্বিত হয়েছিল কলম্বিয়ার বিদায়। সেই গোলের জের ধরে দেশে ফেরার পর গুলি করে হত্যা করা হয় এসকোবারকে। প্রায় দুই যুগ পরে আবার সেই গল্প কেন?

কারণ বিশ্বকাপে টাইব্রেকার থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় মৃত্যুর হুমকি পাচ্ছেন ডেনমার্কের স্ট্রাইকার নিকোলাই ইয়ুর্গেনসন। রোববার কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে শেষ স্পট কিকটি নিয়ে গোল করতে ব্যর্থ হয়েছিলেন নিকোলাই। আর ম্যাচটিতে ২-৩ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে ডেনমার্ক। যার জের ধরে মৃত্যুর হুমকি পাচ্ছেন ড্যানিশ স্ট্রাইকার।

বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরই ইনস্টাগ্রাম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হুমকি দেওয়া হচ্ছে নিকোলাইকে। অবশ্য তাঁর পাশে এসে দাঁড়িয়েছেন সমর্থক ও ফুটবল ফেডারেশন। টুইটারে করা ভাষায় ড্যানিশ ফুটবল সংস্থা জানিয়েছে, ‘এসব বন্ধ হোক। আমাদের সমাজ মৃত্যুর হুমকি মেনে নেয় না। তা সে বিশ্বকাপের তারকাদের বিরুদ্ধেই হোক বা রাজনীতিবিদদের বিরুদ্ধে। এটা একেবারেই মেনে নেওয়া যাচ্ছে না। বিষয়টি নিম্ন রুচিরও। পুলিশের কাছে রিপোর্ট করা হয়েছে। যাতে এই পাগলামি বন্ধ হয়।’

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে