Home / আন্তর্জাতিক / ট্রেনে সংসদ সদস্যের স্ত্রীকে যৌন হয়রানি

ট্রেনে সংসদ সদস্যের স্ত্রীকে যৌন হয়রানি

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ভারতে ট্রেনের ভেতরে যৌন হয়রানির শিকার হয়েছিলেন এক কংগ্রেস নেতার স্ত্রী।

নিজের লেখা বইয়ে এমনটিই দাবি করেছেন কেরালার কংগ্রেসপ্রধান কেএম মনির পুত্রবধূ ও কোট্টায়ম কেন্দ্রের সংসদ সদস্য জোস মনির স্ত্রী নিশা জোস।

বইটিতে একটি ঘটনার বিবরণ দিতে গিয়ে নিশা লিখেছেন, ২০১২ সালে একটি ট্রেন যাত্রার জন্য স্টেশনে দাঁড়িয়েছিলেন তিনি। সেই সময় একজন অপরিচিত ব্যক্তি তার সামনে এসে নিজেকে রাজনীতিবিদের ছেলে বলে পরিচয় দেন।

তার এ মন্তব্য ইতিমধ্যেই দেশজুড়ে বিতর্ক তৈরি হয়েছে। বিষয়টিকে হাতিয়ার করেছে বিজেপি, বামসহ অন্যান্য রাজনৈতিক দল।

নিশা জোস সম্প্রতি নিজের জীবনী নিয়ে একটি বই লিখেছেন। ‘দ্য আদার সাইড অফ দিস লাইফ-স্নিপেটস অফ মাই লাইফ অ্যাজ এ পলিটিসিয়ান্স ওয়াইফ’ শীর্ষক এ বইটিতে তার জীবনের নানা অভিজ্ঞতার কথা ব্যক্ত করেছেন নিশা।

নিশার কথায়, ওই ব্যক্তি তাকে ক্রমাগত উত্ত্যক্ত করতে শুরু করেন। ট্রেনে উঠেও বারবার আপত্তিকরভাবে নিজের পা দিয়ে তাকে স্পর্শ করেন। পরিস্থিতি প্রতিকূল দেখে সঙ্গে সঙ্গেই টিকিট পরীক্ষককে ঘটনার কথা জানান তিনি।

এদিকে তার বইয়ে এ ঘটনার কথা উল্লেখ করায় প্রতিবাদে মুখোর হয়েছেন কেরালার বিধায়ক পিসি জর্জের ছেলে সোন জর্জ। তার দাবি, অবিলম্বে ওই ব্যক্তির নাম সামনে আনুক নিশা। ইতিমধ্যেই নিশা জোসের নামে একটি মামলা করেছেন সোন। তার অভিযোগ, নিশা নিজের বইয়ে ওই ব্যক্তির নাম উল্লেখ না করায় বারবার তাকে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে নানাভাবে। এতে তার কাজের ওপর প্রভাব পড়ছে বিশেষভাবে।

জানা গেছে, ওই ঘটনার সময় নিশা ও সোন একসঙ্গে কংগ্রেসের হয়ে কাজ করতেন। ঘটনাচক্রে তারা বহুবার দলের কাজে একসঙ্গে ট্রেনযাত্রা করেছেন।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 11
    Shares
x

Check Also

নামেই বিশ্ববিদ্যালয় যৌন হয়রানি প্রতিরোধ কমিটি

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : যৌন হয়রানি প্রতিরোধ ...