Home / আইন-আদালত / ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ক্রাইম প্রতিদিন, ঠাকুরগাঁও : রবিবার সকাল সাড়ে ১১টার সময় আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন ঠাকুরগাঁও অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. হায়দার আলী। রায় ঘোষণার পর আসামীকে ঠাকুরগাঁও জেল হাজতে প্রেরণ করা হয়।

সাজাপ্রাপ্ত আসামী আব্দুল খালেক (৩৮) বালিয়াডাঙ্গী উপজেলার মেছনী গ্রামের রহিম উদ্দীনের ছেলে। যাবজ্জীবনের পাশাপাশি আসামীকে ১০ হাজার টাকা জরিমানা ছাড়াও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।

মামলা সূত্রে জানা গেছে, গত ২০১২ সালের ৯ আগস্ট জমাজমা নিয়ে বিরোধে আব্দুল খালেক তারই প্রতিবেশি আব্দুল হককে মারপিট করে এবং বুকে ছুরি দিয়ে আঘাত করে জখম করে। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় আব্দুল হককে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে আব্দুল হক মারা যায়।

এ ঘটনায় ঘটনার দিনই আব্দুল হকের ছেলে শাহ আলম বাদী হয়ে আব্দুল খালেককে আসামী করে বালিয়াডাঙ্গী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে স্থানীয়রা আসামী আব্দুল খালেককে আটক করে পুলিশে সোপর্দ করে।

রাষ্ট্রপরে আইনজীবী আব্দুল হামিদ বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন বালিয়াডাঙ্গী থানার এসআই আনোয়ারুল করিম সরেজমিনে মামলাটি তদন্ত শেষে গত ২০১২ সালের ১৭ ডিসেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন। দায়রা জজ আদালতে ঐ মামলায় ১৬জন ব্যক্তির স্ব্যা গ্রহণ করা হয়। এরপর আসামী আব্দুল খালেকের বিরুদ্ধে দন্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ প্রমাণিত হলে আদালত রোববার সকালে এ রায় ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 22
    Shares
x

Check Also

ঠাকুরগাঁওয়ে নারী নির্যাতন বেড়েই চলছে

ক্রাইম প্রতিদিন, মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের ...