Home / জাতীয় / ‘তারা নাকি আমাকে বায়তুল মোকাররম মসজিদে প্রকাশ্যে ফাঁসি দেবে’

‘তারা নাকি আমাকে বায়তুল মোকাররম মসজিদে প্রকাশ্যে ফাঁসি দেবে’

ক্রাইম প্রতিদিন : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানকে হত্যার হুমকি দেয়া হয়েছে। সাভারের নুর হাসান নামে জনৈক ব্যক্তি ইউজিসি চেয়ারম্যান অফিসের ঠিকানায় ডাকযোগে পাঠানো চিঠিতে হত্যার হুমকি দেয়।

মঙ্গলবার বিকাল ৪টায় চিঠি ইউজিসি চেয়ারম্যান হাতে পান। তবে বুধবার সংস্থাটির নিরাপত্তা কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান ইউজিসির চেয়ারম্যানের নিরাপত্তা চেয়ে শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি ১২০৩) করেছেন।

শেরে বাংলা নগর থানার এসআই সঞ্জিত কুমার ঘোষ জানান, ‘বুধবার দুপুরে জিডিটি হয়েছে। তাকে বিষয়টি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।’

এ ব্যাপারে ইউজিসি চেয়ারম্যান বলেন, ‘মঙ্গলবার বিকাল ৪টার দিকে ডাকযোগে আসা চিঠিটা পাই। পরে বুধবার জিডি করা হয়েছে। তারা নাকি আমাকে বায়তুল মোকাররম মসজিদে প্রকাশ্যে ফাঁসি দেবে।’

পুলিশ জানায়, এক পৃষ্ঠার ওই উড়ো চিঠিটা হাতে লেখা। ওপরে ‘গোপনীয়’ লিখে এর শুরু। এতে ইউজিসি চেয়ারম্যানের বিরুদ্ধে ২০০৯ সালের পিলখানার ঘটনা, একটি বিদেশি গোয়েন্দা সংস্থার সঙ্গে সম্পৃক্ততা এবং দায়িত্বপালনকালে অবৈধভাবে অর্থ আয়ের কথা উল্লেখ করা হয়। শেষে বলা হয়, ‘আপনাকে জুতা দিয়ে পিটাইলে চলবে না বরং বায়তুল মোকাররম এলাকায় প্রকাশ্যে মৃত্যুদণ্ড দিতে হবে। অধ্যাপক মান্নান ইউজিসির ১২তম চেয়ারম্যান।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 24
    Shares
x

Check Also

ইউজিসি স্বর্ণপদক পাচ্ছেন নোবিপ্রবির ড. শফিকুল

ক্রাইম প্রতিদিন : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রদত্ত ...