Home / খেলাধুলা / নাইজেরিয়াকে হারিয়ে উড়ন্ত সূচনা ক্রোয়েশিয়ার

নাইজেরিয়াকে হারিয়ে উড়ন্ত সূচনা ক্রোয়েশিয়ার

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : জিতলেই গ্রুপের শীর্ষে, এমন সমীকরণকে সামনে রেখে গ্রুপ ‘ডি’ এর ম্যাচে মুখোমুখি হয়েছিল আফ্রিকান সুপার ঈগল নাইজেরিয়া এবং ইউরোপিয়ান পাওয়ার হাউজ ক্রোয়েশিয়া। তারকায় ঠাঁসা ক্রোয়েটদের কাছে একদমই পাত্তা পেল না নাইজেরিয়া। আফ্রিকান দেশটিকে ২-০ গোলে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেল মদ্রিচ-রাকিতিচরা।

প্রথম ম্যাচেই শক্তিশালী একাদশ নামান ক্রোয়েশিয়ান কোচ। রাকিতিচ, মানজুকিচ, পেরেসিচ, মদ্রিচ, ক্রামারিচদের নিয়ে গড়া ক্রোয়েশিয়ার আক্রমণভাগকে আটকাতে বেশ বেগ পেতে হয়ে নাইজেরিয়ার রক্ষণভাগের ফুটবলারদের। ম্যাচের ১৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন মানজুকিচ কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন তিনি।

৩২ মিনিটে আফ্রিকানদের রক্ষণভাগে আঘাত হানে ক্রোয়েশিয়ান ফুটবলাররা। কর্নার থেকে নেওয়া শটে মানজুকিচের হেড নাইজেরিয়ার ডিফেন্ডার এতোবির পায়ে লেগে জালে জড়ালে আত্মঘাতী গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। প্রথমার্ধে কোন দলই আর তেমন সুযোগ তৈরি করতে না পারলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় মদ্রিচরা।

বিরতি থেকে ফিরেও চলে ক্রোয়েটদের আধিপত্য। ৫৫ মিনিটে রেবিক ৫ গজ দূর থেকে গোলমুখে শট নিতে ব্যর্থ হন। ৭০ মিনিটে মানজুকিচকে অবৈধভাবে ধরে ফেলে দিলে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। স্পট কিক থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন মদ্রিচ। ম্যাচের শেষ দিকে গোল শোধে মরিয়া হলেও কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি নাইজেরিয়া। ফলে ২-০ গোলের জয়ে গ্রুপের শীর্ষে উঠে আসলো ইউরোপের দেশ ক্রোয়েশিয়া।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 7
    Shares