Home / দুর্ঘটনা-সংঘর্ষ / নাসির গ্লাসে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতকোটি টাকার ক্ষতি

নাসির গ্লাসে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতকোটি টাকার ক্ষতি

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : টাঙ্গাইলের মির্জাপুরে নাসির গ্লাস নামের একটি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই কারখানায় প্রায় ১০০ কোটির টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এ আগুনে কেউ হতাহত হয়নি।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসংলগ্ন মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের কোদালিয়া গ্রামে নাসির গ্রুপের গ্লাস কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে মির্জাপুর থানা সূত্র জানায়, দুপুরের দিকে নাসির গ্লাস কারখানায় হঠাৎ করে আগুন লাগে। এতে কারখানার অনেক যন্ত্রপাতি পুড়ে যায়, তবে কেউ হতাহত হয়নি। গবনামের একটি কেমিক্যাল থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কারখানার কর্মকর্তা-কর্মচারীরা জানান, দুপুর সোয়া ১টার দিকে কারখানার পশ্চিম পাশের বিল্ডিংয়ের কার্নিশ থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। প্রচণ্ড গরম ও তীব্র রোদ থাকার কারণে মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। মির্জাপুর থানা পুলিশ, মির্জাপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

এ ব্যাপারে নাসির গ্রুপের জেনারেল ম্যানেজার মো. ফজলুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফার্নেস থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ভয়াবহ আগুনে কারখানার অধিকাংশ ইউনিটের যন্ত্রপাতি পুড়ে গিয়ে উৎপাদন পুরোপুরি বন্ধ হয়ে গেছে। কারখানার উৎপাদন চালু হতে অন্ততপক্ষে ৬ মাস সময় লাগবে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৬০০ কোটি টাকা বলে তিনি জানিয়েছেন।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টাঙ্গাইল জেলা অফিসের সহকারী পরিচালক মো. মনির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে এতে ১০০ কোটির টাকার মতো ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 47
    Shares
x

Check Also

সৌদি আরবে আগুনে দগ্ধ হয়ে ৯ বাংলাদেশি নিহত

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : সৌদি আরবের রাজধানী রিয়াদে ...