সংবাদ শিরোনাম
Home / রাজনীতি / নির্বাচনকালীন মন্ত্রিসভায় বিএনপির প্রতিনিধি থাকবে না : অর্থমন্ত্রী

নির্বাচনকালীন মন্ত্রিসভায় বিএনপির প্রতিনিধি থাকবে না : অর্থমন্ত্রী

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তিন মাস আগে বর্তমান মন্ত্রিপরিষদ ভেঙে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি সংসদে যেসব দলের প্রতিনিধিত্ব রয়েছে শুধুমাত্র সেসব দল থেকে প্রতিনিধি নিয়ে নির্বাচনকালীন নতুন মন্ত্রিপরিষদ গঠন করা হবে। কিন্তু বর্তমান সংসদে বিএনপির কোনো প্রতিনিধিত্ব না থাকায় নির্বাচনকালীন সেই মন্ত্রিসভায় তাদের কোনো প্রতিনিধিত্ব থাকবে না।

শনিবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত নারী শিক্ষাপ্রতিষ্ঠান ভারতেশ্বরী হোমসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস এবং ভারতেশ্বরী ছাত্রীদের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ছবিসহ ভোটার আইডি কার্ড হওয়ায় ফলে এখন আর জালিয়াতি নির্বাচন করা সম্ভব না। তবে দুই এক জায়গায় গুপ্ত বাহিনী দিয়ে ভোটকেন্দ্র দখল করার সম্ভাবনা রয়েছে। সে জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে সারা দেশে কয়েক ধাপে জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করার পরিকল্পনাও করা হয়েছে।

মন্ত্রী ভারতেশ্বরী হোমসে প্রিন্সিপাল প্রতিভা মুৎসুদ্দি হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন। সেখানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ছাড়াও কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক প্রতিভা মুৎসুদ্দি, শ্রীমতি সাহা ও ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ প্রতিভা হালদার প্রমুখ বক্তব্য রাখেন।

আগামী অর্থবছরের সম্ভাব্য বাজেটের আকার চার লাখ ৬০ থেকে চার লাখ ৭৫ হাজার কোটি টাকা হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশ মধ্য আয়ের দেশ হওয়ার কথা থাকলেও ২০১৮ সালে মধ্যেই মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। তবে জাতিসংঘ ২০২৪ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দেবে।

পরে বিকালে তিনি কুমুদিনী হাসপাতালে আধুনিক আইসিও উদ্বোধন করেন অর্থমন্ত্রী।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে