Home / সারাদেশ / নোবিপ্রবিতে প্রক্টরের পদত্যাগ দাবীতে প্রশাসনিক ভবনে তালা

নোবিপ্রবিতে প্রক্টরের পদত্যাগ দাবীতে প্রশাসনিক ভবনে তালা

ক্রাইম প্রতিদিন,সালাহ উদ্দিন সুমন,নোয়াখালী: বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  প্রক্টর মুশফিকুর রহমানের পদত্যাগসহ ৯ দফা দাবি আদায়ে ক্লাস বর্জন করে একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় তারা অবস্থান ধর্মঘট করেন।

বিশ্ববিদ্যালয়ে সকল ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে সুধারাম থানা পুলিশ মোতায়েন রয়েছে। তবে শিক্ষার্থীদের আন্দোলনে কোনো হন্তক্ষেপ করেনি।

সাধারণ শিক্ষার্থীরা জানান, গত ৪ মার্চ কোনো সুনির্দিষ্ট অভিযোগ না দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৭ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এ বিষয়ে কয়েকবার প্রক্টর মুশফিকুর রহমানের দেখা করতে চাইলে তিনি শিক্ষার্থীদের এড়িয়ে যান। সর্বশেষ মঙ্গলবার প্রক্টরের সঙ্গে আলোচনা করতে গেলে তিনি শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

শিক্ষার্থীরা আরো অভিযোগ করেন, মুশফিকুর রহমান প্রক্টর হওয়ার পর থেকেই সবসময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করে আসছেন। তিনি সামান্য কোনো ঘটনা ঘটলে বা তার মতের বাইরে গেলে সাধারণ শিক্ষার্থীদের একাডেমিকভাবে হয়রানি করেন। প্রায়ই কোনো সুনির্দিষ্ট অভিযোগ না দেখিয়ে যখন-তখন শিক্ষার্থীদের বহিষ্কারের হুমকি দেন এবং বহিষ্কার করেন।

এ বিষয়ে প্রক্টর মুশফিকুর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

নোবিপ্রবির উপাচার্য ড. এম অহিদুজ্জামান জানান, সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভূতের আছর করেছে। তাদের মধ্যে শিবির ও সন্ত্রাসী চক্রের অপশক্তি ঢুকে পড়েছে। তারা শান্তিপ্রিয় নোবিপ্রবি ক্যাম্পাসকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। আমরা প্রশাসনিকভাবে কঠোর অবস্থানে আছি। কোনো অপশক্তিকে ছাড় দেয়া হবে না।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে