সংবাদ শিরোনাম
Home / সারাদেশ / নোয়াখালীতে অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ : তদন্ত কমিটি গঠন

নোয়াখালীতে অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ : তদন্ত কমিটি গঠন

ক্রাইম প্রতিদিন, সালাহ উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী সোনাপুর কারামতিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগের আলোকে বুধবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ে কারামতিয়া মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতির সভাপতিত্বে পরিচালনা কমিটির সদস্যদেরকে নিয়ে এক বিশেষ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

জরুরি সভায় মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আমিনুল্লাহ বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও যৌন হয়রানির অভিযোগের বিষয়ে,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) আবদুর রউফ মন্ডল কে প্রধান করে, কারামতিয়া মাদ্রসা ৩তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়,বাকী দুইজন হলেন টিএনও সদর উপজেলা আরিফুল ইসলাম সরদার, মোহাম্মদ মাহমুদ,শিক্ষক,। এবং এই কমিটি আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত করে সভাপতির নিকট প্রতিবেদন জমা দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

আবদুর রউফ মন্ডল,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি),আরিফুল ইসলাম সরদার,টিএনও সদর উপজেলা,মোহাম্মদ মাহমুদ,শিক্ষক, কারামতিয়া মাদ্রসা

উল্লেখ্য মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আমিনুল্লাহ বিরুদ্ধে অষ্টম শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে গত ১৯ মার্চ মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা মাদ্রাসা প্রাঙ্গনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। ছাত্র-ছাত্রীরা অভিযোগ করে বলেন, অধ্যক্ষ প্রায় সময় ছাত্রীদেরকে একা তার কক্ষে আসার জন্য বলে বিভিন্ন অযুহাত দেখিয়ে। ছাত্রীরা আসলে তাদেরকে বোকরা ও হিজাব খোলার জন্য। এছাড়াও সুযোগ বুঝে বিভিন্ন অঙ্গিকে তাদেরকে উত্তপ্ত করার চেষ্টা করে। তাই আমরা অধ্যক্ষের কক্ষে ৪/৫ জন ছাত্র-ছাত্রীমিলে যেতাম। অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে ডেকে নিয়ে যৌন হয়রানির চেষ্টা করলে সে ভয়ে চিৎকার দিয়ে দৌড়ে পালিয়ে আসে। তখন আমরা বিষয়টি সম্পর্কে অবগত হয়। আমরা এই অধ্যক্ষে অপসরণ ও শাস্তি দাবি করি।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 139
    Shares