Home / বাংলাদেশ / সারাদেশ / হাসপাতালকে দালালমুক্ত করে গরীব রোগীদের স্বাস্থ্যসেবা দিন : একরাম

হাসপাতালকে দালালমুক্ত করে গরীব রোগীদের স্বাস্থ্যসেবা দিন : একরাম

ক্রাইম প্রতিদিন,সালাহ উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী জেলা শহরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালকে দালাল মুক্ত করে গরীব নিরীহ রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন জেলা স্বাস্থ্য সেবা কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

শনিবার সকালে জেলা স্বাস্থ্যসেবা কমিটির সভায় তিনি স্বাস্থ্যসেবার বিষয়ে অসোন্তষ প্রকাশ করে বলেন আমাদের প্রধানমন্ত্রী দেশের সকল নাগরিকদের স্বাস্থসেবা নিশ্চিত করতে সকল সরকারী হাসপাতালে পর্যাপ্ত ওষধের ব্যবস্থার পাশপাশি ডাক্তার নার্সদের পদায়ন করেছেন।

অথচ নোয়াখালী জেলা শহরের প্রানকেন্দ্রে অবস্থিত ২৫০ শয্যার এ হাসপাতালের বিষয়ে তাকে পত্রিকায় অনিয়মের কথা জানতে হয়, দালালদের উৎপাত বেড়ে যাওয়ায় সাধারন গরীব রোগীরা প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেনা এটা হতে পারে না।

ভালো আচরণ করলে রোগীরা অর্ধেক সুস্থ হয়ে যায়, তিনি এ হাসপাতালের সভাপতি হিসাবে আর কোন অনিয়মের কথা বরদাশত করবেন না। তিনি ডাক্তার, নার্স, কর্মচারীদের নিয়মিত দায়িত্ব পালন করে গরীব নিরীহ রোগীদের সেবা দেবার আহবান জানান।

হাসপাতালের পানি, বিদ্যুৎ, ও অবকাঠামো ব্যবস্থা দ্রুত সমাধান করারর জন্য গনপূর্ত ও বিদ্যুৎ, নোয়াখালী পৌরসভাকে নির্দেশ দেন। এ সময়ে একজন ডাক্তার অপারেশান থিয়েটারে এসি খারাপ থাকার কথা বললে তিনি তৎক্ষনাত একটি ৫ টন এসি নিজ তহবিল থেকে দেবার ঘোষনা দিয়ে বলেন আজ থেকে এটি সেখানে ব্যবহার করার সব ব্যবস্থা করারও ঘোষনা দেন।

নোয়াখালী ২৫০ শয্যার হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার খলিল উল্লাহ স্বাগত বক্তব্য দিয়ে হাসপাতালের সার্বিক চিত্র তুলে ধরেন। সভায় নোয়াখালী জেলা প্রশাসক মোঃ মাহবকুবুল আরম তালুকদার, পুলিশ সুপার মোঃ ইলিয়াছ শরীফ, সদর উপজেলা চেয়ারম্যান আ্যডভোকেট শিহাব উদ্দিন শাহিন, নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্লাহ খাঁন সোহেল, স্বাচিপের সভাপতি ডাক্তার ফজলে এলাহী, সাধারন সম্পাদক ডাক্তার মহাবুবুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মোজাম্শেল হক মিলন. চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার মনিরুজ্জামান, সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার জসিম উদ্দিন, ডাক্তার মহিউদ্দিন আজিম, ডাক্তার তোহিদুর রহমান, জেলা স্বাস্থ্য কমিটির সদস্য সাংবাদিক সামসুল হাসান মীরন বক্তব্য রাখেন।

সভায় এখন থেকে প্রতি মাসে স্বাস্থ্যসেবা কমিটির বৈঠক করা ছাড়াও হাসপাতালের অভ্যন্তরে কোন সাইকেল মটর সাইকেল প্রবেশেরও নিয়ন্ত্রন করার সিদ্ধান্ত গৃহিত হয়।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 570
    Shares
x

Check Also

সূবর্নচরে গণসংযোগ করলেন এমপি একরাম

ক্রাইম প্রতিদিন,সালাহ ...