Home / সারাদেশ / নড়াইলে উপ নির্বাচনে হত্যা মামলার আসামিসহ ৬ জনের মনোনয়ন দাখিল

নড়াইলে উপ নির্বাচনে হত্যা মামলার আসামিসহ ৬ জনের মনোনয়ন দাখিল

ক্রাইম প্রতিদিন, উজ্জ্বল রায়, নড়াইল : উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে ৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

প্রার্থীরা হলেন, নড়াইলের দিঘলিয়া ইউপির নিহত চেয়ারম্যান লতিফুর রহমান পলাশের স্ত্রী নীনা ইয়াসমিন (আওয়ামীলীগ),সাহিদুল আলম (স্বতন্ত্র), ওহিদুর রহমান(স্বতন্ত্র), মাকসুদুল হক (বিএনপি), জালাল উদ্দিন বিশ্বাস (স্বতন্ত্র) ও রবিউল ইসলাম পলাশ(স্বতন্ত্র)।

এর মধ্যে ওহিদুর রহমান সরদার নড়াইলের দিঘলিয়া ইউপির আওয়ামীলীগের সভাপতি ও পলাশ হত্যা মামলার আসামি । বর্তমানে তিনি জেল হাজতে রয়েছেন । অপরদিকে, নীনা ইয়াসমিন নিহত চেয়ারম্যান পলাশের স্ত্রী ইতোমধ্যে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন ।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার সেলিম রেজা ক্রাইম প্রতিদিনকে জানান, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন২০০৯ এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১০ অনুসারে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে নড়াইলের দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদের শূন্য আসনে উপ-নির্বাচন উপলক্ষে গত ৫ এপ্রিল তফসিল ঘোষনা করা হয়। মনোনয়নপত্র বাছাই ১৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ এপ্রিল, ২৭ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ভোট গ্রহনের তারিখ ১৫ মে ।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি নড়াইলের দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান লতিফুর রহমান পলাশকে সন্ত্রাসীরা উপজেলা পরিষদ চত্বরে গুলি করে ও কুপিয়ে হত্যা করে । তার মৃত্যুতে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 16
    Shares
x

Check Also

ফারুক খানের জন্মদিন পালন করেছেন ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা ছাত্র-যুব ঐক্য পরিষদ

ক্রাইম প্রতিদিন : বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক ...