সংবাদ শিরোনাম
Home / শিক্ষাঙ্গন / নড়াইল শিব শংকর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মাদকবিরোধী শপথ

নড়াইল শিব শংকর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মাদকবিরোধী শপথ

ক্রাইম প্রতিদিন, উজ্জ্বল রায়, নড়াইল : “নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত সমাজ গড়ি”- এই স্লোগানকে সামনে রেখে নড়াইল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় কর্তৃক এক গণসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) সকাল ১০টায় নড়াইল পৌরসভাধীন ঐতিহ্যবাহী জমিদারদার বাড়ী জমিদারদের রেখে যাওয়া শিবশংকর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় মাদক থেকে দূরে থাকার লক্ষে শিক্ষার্থীদের শপথবাক্যও পাঠ করানো হয়।

নড়াইল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারি পরিদর্শক মোঃ মোস্তফা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস, সহকারি শিক্ষক-শিক্ষিকাবৃন্দসহ কোমলমতি শিক্ষার্থীবৃন্দ।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, মাদক একটি সামাজি ব্যধি। এর থেকে আমাদের বেরিয়ে আসতে হবে এবং সকলকে মাদককে না বলার জন্য উদাত্ত আহ্বান জানান। নড়াইল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ বলেন, নেশা সর্বনাশা এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে কোমলমতি শিক্ষার্থীদের উচিৎ মাদক, ইভটিজিং, বাল্যবিবাহসহ বিভিন্ন সামাজিক অপরাধমূলক কর্মকান্ড থেকে বিরত থাকা। শিক্ষাজীবন থেকেই এই সকল ভয়াবহ অপরাধের বিরুদ্ধে দুর্গ গড়ে তোলাই প্রত্যেকটি শিক্ষার্থীর নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

Print Friendly, PDF & Email