Home / লিড নিউজ / পত্রিকায় ভূয়া নিয়োগ বিজ্ঞপ্তি, প্রতারক চক্রের ১৩জন গ্রেফতার!

পত্রিকায় ভূয়া নিয়োগ বিজ্ঞপ্তি, প্রতারক চক্রের ১৩জন গ্রেফতার!

ক্রাইম প্রতিদিন : সংঘবদ্ধ এই প্রতারক চক্রটি অত্যন্ত সুচতুর ও ধুরন্ধর প্রকৃতির। তারা পরস্পর যোগসাজশে দেশি বিদেশি বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের নামে প্রতারনার উদ্দেশ্যে প্রথমে বিভিন্ন নামী-দামী প্রতিষ্ঠানের নামে কর্পোরেট এলাকায় অফিস খুলে এবং চোঁখ-ধাঁধানো ডেকোরেশন করে থাকে যেন ভিকটিমের বিশ্বাস অর্জনে সহজ হয়।

এরপর তারা প্রথমআলো, ইত্তেফাক, যুগান্তর, বাংলাদেশ প্রতিদিন ইত্যাদি স্বনামধন্য পত্রিকাতে লোভনীয় বেতনে চাকরী ও বিভিন্ন সুযোগ সুবিধাসম্বলিত বিজ্ঞাপন প্রচার করে।

এ সব বিজ্ঞাপন দেখে চাকুরী প্রার্থীরা তাদের সাথে যোগাযোগ করলে তারা ইন্টারভিউ নেয়ার নাটক করে আগ্রহী সবাইকে চাকরী হয়ে গেছে বলে জানিয়ে দেয় এবং সিকিউরিটি মানি, পেনশন স্কিম এবং ব্যক্তিগত গাড়ি দেওয়ার নামে তিন থেকে পনের লক্ষ্য টাকা নিয়ে নেয়। চাকুরী প্রার্থীরা নির্ধারিত তারিখে যোগদান করতে গেলে উক্ত প্রতিষ্ঠানটি তালাবদ্ধ অবস্থায় দেখতে পায়।

পরবর্তীতে ফোনে যেগাযোগ করতে গেলে দেখা যায় চাকরী দাতাদের সবার ফোন নাম্বার বন্ধ।

এই চক্রটি গত ২০১৩ইং সাল থেকে এই পর্যন্ত FORTUNE GROUP OF COMPANIES LTD, REXON GROUP OF COMPANIES LTD, EASTERN GROUP OF COMPANIES LTD, KEYA GROUP OF COMPANIES LTD, NEXUS GROUP OF COMPANIES LTD, SUNLIGHT GROUP OF COMPANIES LTD, MAX VISION GROUP OF COMPANIES LTD. এর নামে ভূয়া প্রতিষ্ঠান খুলে শতশত মানুষকে প্রতারিত করেছে।

প্রতারক চক্রটি গত ২৩/০২/২০১৮ ইং তারিখ থেকে ১১/০৩/২০১৮ ইং তারিখে প্রকাশিত দৈনিক প্রথমআলো পত্রিকায় ইংরেজীতে যথাক্রমে “SUNLIGHT GROUP RECRUITMENT”, “JOB VACANCY SUNLIGHT GROUP” শিরোনামে বিজ্ঞাপন দেয়।

বিজ্ঞাপনের সূত্র ধরে চাকুরীপ্রর্থীরা উক্ত কোম্পানীর ওয়েবসাইট www.sunlightgroupbd.com এ প্রবেশ করে তাদের কোম্পানীর হোম পেইজ সহ বিভিন্ন প্রোডাক্ট দেখে মুগ্ধ হয়ে বিভিন্ন পদে সানলাইট কোম্পানীর নিজস্ব ই-মেইল sunlightgroup@gmail.com এর মাধ্যমে আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে উচ্চ বেতন, পদ, ব্যক্তিগত গাড়ি ও বিভিন্ন সুযোগসুবিধা সহ চাকুরী দেয়ার বিপরীতে সিকিউরিটি মানি, পেনশন স্কিম সহ নানা অজুহাতে প্রায় অর্ধশত জনের নিকট থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়।

উক্ত ঘটনায় পল্টন থানায় একটি মামলা রুজু হয়। মামলাটির দ্বায়িত্বভার অর্গানাইজড ক্রাইম, সিআইডি গ্রহণ করার পর, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সানালাইট গ্রুপ অব কোম্পানিজের নামে প্রতারণা করে দীর্ঘদিন গা ঢাকা দিয়ে থাকার পর, নতুন করে প্রতারণার উদ্যেশ্যে ম্যাক্স ভিশন গ্রুপ অব কোম্পানিজের নামে বিলাশবহুল একটি অফিস ভাড়া নিয়ে উদ্বোধন করতে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১১/০৭/২০১৮ ইং তারিখে সিআইডি অর্গানাইজড ক্রাইমের একটি বিশেষ দল উক্ত ভূয়া অফিসের উদ্বোধন অনুষ্ঠান হতে চক্রটির মূল হোতাসহ মোট ১৩ জনকে গ্রেফতার করে।

প্রাথমিক তদন্তে জানা যায় আটক চক্রটির বিরুদ্ধে রমনা, পল্টন ও গুলশান থানায় আরো সাতটি প্রতারণার মামলা রয়েছে। চক্রটির প্রতারণার মাধ্যমে অর্জিত অবৈধ অর্থ জব্দ করার লক্ষ্যে মানি লন্ডারিং আইনের অধীনে একটি মামলা রুজু করার কাজ
প্রক্রিয়াধীন আছে।

গ্রেফতারকৃতরা হলেনঃ-

(১) মোঃ আদনান তালুকদার @ মোঃ আলআমিন (৪০) পিতা-মোঃ ধনু মিয়া।
(২) খন্দকার মোঃ আলমগীর হোসেন @ মাছুম @ মোঃ মোস্তাফিজুর রহমান (৪৩) পিতা-মোঃ ইউনুস মিয়া।
(৩) মোঃ জহুরূল হক @ মোঃ শাহজাহান মিয়া (৪২) পিতা- আসাদুজ্জামান।
(৪) সৈয়দ সাহারিয়ার সোহাগ @মোঃ আবুশাফি তালুকদার @ শাফিন @ মালটুস্ পিং-আবু হাসান তালুকদার।
(৫) খালেদ মাহামুদ@ মোঃ সবুজ মিয়া (৩২) পিং- শফিকুল ইসলাম।
৬) মোঃ রহমত উল্লাহ সৌরভ (২১), পিতা- মোঃ দেলোয়ার হোসেন।
৭) মোঃ হাফিজুর রহমান আল মামুন @ মামুন @ মামুন লস্কর (২৯), পিতা- আজিজুর রহমান।
৮। মোঃ ইনছান আলী (৩৭), পিতা- মৃত আব্দুল আজিজ।
৯। মোঃ সিরাজুল ইসলাম (৩৫), পিতা-মৃত আক্কাস শেখ।
১০। মোঃ নাদিম উদ্দিন (৩১), পিতা- মৃত নাজিম উদ্দিন।
১১। মোঃ মেহেদী হাসান (২১), পিতা- আক্তার হোসেন।
১২। মোঃ হানিফ কাজী (৪৫), পিতা- সাহেব আলী কাজী।
১৩। মোঃ মামুনুর রশিদ (৩৮), পিং-মৃত মোঃ হারুনুর রশিদ।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 912
    Shares
x

Check Also

ডিভোর্সি নারীর সঙ্গে বিয়ে দিয়ে ইউরোপ-আমেরিকা পাঠানো প্রতারক চক্রের ৬ সদস্য আটক

ক্রাইম প্রতিদিন ...