Home / সারাদেশ / প্রধানমন্ত্রীর দেয়া পদক নিলেন মেয়র আনোয়ার আলী

প্রধানমন্ত্রীর দেয়া পদক নিলেন মেয়র আনোয়ার আলী

ক্রাইম প্রতিদিন, এম.লিটন-উজ-জামান, কুষ্টিয়া : বিশ্ব পরিবেশ দিবস ২০১৮ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে “পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণ” ক্যাটাগরিতে কুষ্টিয়া পৌরসভাকে জাতীয় পরিবেশ পদক ২০১৮ প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এ পদক গ্রহণ করেন কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী।
জানা যায়, পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে পরিবেশ উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর জাতীয় পরিবেশ পদক প্রদান করা হয়। এ বছরও বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় পরিবেশ পদক ২০১৮ প্রদান করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, বিশ্ব পরিবেশ দিবস ২০১৮ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রাতিষ্ঠানিক পর্যায়ে “পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণ” ক্যাটাগরিতে কুষ্টিয়া পৌরসভাকে জাতীয় পরিবেশ পদক ২০১৮ প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এ পদক গ্রহণ করেন কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী। এ অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এমপি, উপমন্ত্রী আব্দুরøাহ আল ইসলাম জ্যাকব এমপি, সংসদীয় স্থানীয় কমিটির সভাপতি ড. মোহাম্মদ হাছান মাহমুদ এমপি ও সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী বক্তৃতা করেন।
এ পুরস্কার প্রাপ্তিতে কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী বলেন, কুষ্টিয়া পৌর পরিষদ ও পৌরবাসীর পক্ষ থেকে আমি কৃতজ্ঞতা জানায়, যারা আজ কুষ্টিয়া পৌরসভাকে এই সম্মানে ভূর্ষিত করলেন তাদেরকে। তিনি বলেন, আমি মনে করি আজকের এই অর্জন মেয়র হিসেবে আমার একার নয়, এ অর্জন পৌর-পরিষদ, পৌর কর্মকর্তা-কর্মচারী এবং আমার সম্মানিত পৌরবাসীর। সকলের যৌথ প্রচেষ্টায় আজ আমাদের এই অর্জন সম্ভব হয়েছে।
উল্লেখ্য এছাড়াও গত ৬ জুন বিশ^ পরিবেশ দিবস ২০১৮ উপলক্ষে পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রনে অবদান রাখায় পরিবেশ অধিদপ্তর খুলনা কর্তৃক কুষ্টিয়া পৌরসভাকে বিশেষ শুভেচ্ছা স্মারক এবং ১২ জুন বিভাগীয় পর্যায়ে বিদ্যুৎ খাতে অপচয়রোধ এবং নবায়ন যোগ্য জ্বালানি ও সৌরবিদ্যুৎ ব্যবহারে অবদান রাখায় মেয়র ক্যাটাগরিতে কুষ্টিয়া পৌরসভা ১ম পুরস্কার অর্জন করেন ।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 240
    Shares
x

Check Also

আ’লীগের সঙ্গে ঘনিষ্ঠতার অভিযোগ মেয়র আরিফের বিরুদ্ধে

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ...