Home / Uncategorized / বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সেনবাগে মানিকের চমক

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সেনবাগে মানিকের চমক

ক্রাইম প্রতিদিন,সালাহ উদ্দিন সুমন,নোয়াখালী: শনিবার সারাদেশে উদযাপিত হয় বঙ্গবন্ধুর ৯৮ তম জন্মবার্ষিকী। সরকার দিবসটি জাতীয় শিশু দিবস হিসেবে ঘোষনা করে।

নোয়াখালী সেনবাগে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মাধ্যমে দিনটি উদযাপন করেন নোয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আতাউর রহমান ভুইয়া মানিক। দিনটি উদযাপন উপলক্ষে আতাউর রহমান ভুইয়া মানিকের সেনবাগ বাসভবনে দিনব্যাপি আয়োজন করা হয় নানাবিধ অনুষ্ঠান।

শুক্রবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে ৯৮টি আতশবাজির মাধ্যমে জন্মদিনের অনুষ্ঠানের সুচনা করা হয়। গতকাল সকাল ৯ টায় শুরু হয় শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতা সাথে বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনাবলি।

সেনবাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী এতে আংশ গ্রহন করেন। দিন যত বাড়তে থাকে শত হাজারও জনতার শ্রোত লক্ষ্য করা যায় মানিকের বাসভবনমুখি। সকাল ১১ টার মধ্যে বাড়ির আঙিনা কানায় কানায় পূর্ন হয়ে জনতার স্রত বয়ে যায় সেনবাগমুখি রাস্তায়।

বেলা সাড়ে এগারোটায় মানিকের নেতেৃত্বে শুরু হয় বর্নাঢ্য আনন্দ র‌্যালী। র‌্যালীটি তার বাসভবন থেকে শুরু হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ফের বাসভবনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে বিভিন্ন বয়সী ও বিভিন্ন শ্রেনী পেশার লোকজন অংশ নেয়। নিকট অতিতে জয়বাংলা শ্লোগান মুখরিত বঙ্গবন্ধুর হাজার হাজার পেষ্টুন সম্বলিত মিছিল সেনবাগে আওয়ামী রাজনীতিতে এর আগে কখনও দেখেনি বলে জানায় স্থানীয়রা।

র‌্যালী পরবর্তি বঙ্গবন্ধুর জন্মদিনে বিশাল আকৃতির একটি কেক কাটা হয়। এরপর নেতাকর্মীদের জন্য আয়োজন করা হয় মধ্যান্ন ভোজের এতে আওয়ামীলীগের কয়েক হাজার নেতাকর্মী অংশগ্রহন করে।

পরে তিনি চিত্রাংকন ও রচনা প্রতিযোগীদের বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরন করেন।এবং কয়েকশ ছাত্রলীগ নেতাকর্মীর মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনি সহ কয়েকটি বইয়ের শতশত কপি বিতরন করেন।
এদিকে সকাল ১০ সেনবাগ উপজেলা প্রশাসন বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে একটি র‌্যালির আয়োজন করেন। র‌্যালিতে স্থানীয় সংসদ সদস্য আলহাজ মোর্শেদ আলম,আতাউর রহমান ভুইয়া মানিক ও ডঃ জামাল উদ্দিন অংশ নেন।

র‌্যালী পরবর্তি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়।
বিকাল ৪ টায় সোনাইমুড়ির বারগাঁও ইউনিয়নে নিজ অথ্যায়নে নির্মিত আওয়ামীলীগ অফিসের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে আতাউর রহমান ভুইয়া মানিক বলেন, গত ৯ বছরে সরকার প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অনন্য নজির সৃষ্ঠি করেছেন। রোহিঙ্গা সমস্যা সমাধানে পেয়েছেন মাদার অব হিউমেনিটি খেতাব।পৃথিবীর অন্যতম সৎ রাষ্ট্র নায়কের স্থান দখল করেছেন।

বিএনপি দুর্নিতী করে দেশকে পিছিয়ে নিয়ে গেছেন সেখান থেকে প্রধানমন্ত্রী দেশকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত করেছেন। সুতরাং প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালি করতে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের গতিধারা অব্যাহত রাখুন।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 31
    Shares