Home / খেলাধুলা / বাংলাদেশের দিন পার হলো বল কুড়িয়ে

বাংলাদেশের দিন পার হলো বল কুড়িয়ে

ক্রাইম প্রতিদিন : শুরুটা এর চেয়ে বাজে আর হতে পারত না! সব লজ্জার রেকর্ডকে সঙ্গী করে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১১২ বলে, ৯৯ মিনিটে মাত্র ৪৩ রানে। নিজেদের হতশ্রী ব্যাটিংয়ের পর কোথায় বল হাতে ঘুরে দাঁড়াবে। কিন্তু কিসের কী, বল কুড়িয়েই দিন পার করেছে বাংলাদেশ। প্রথম দিন শেষে ২ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অর্থাৎ দিন শেষে ১৫৮ রানের লিড নিয়েছে স্বাগতিকেরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে যে উইকেটে বাংলাদেশের ব্যাটসম্যানরা যাওয়া–আসার মিছিলে মেতে উঠেছিলেন, সে উইকেটেই ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের আউট করতে দিনভর সংগ্রাম চালালেন বাংলাদেশের বোলাররা। ৬৮ ওভার বল করে ফেরানো গিয়েছে দুই ব্যাটসম্যান—ডেভন স্মিথ ও কাইরন পাওয়েলকে। অবশ্য আউট হওয়ার আগে এ দুই ব্যাটসম্যানের ব্যক্তিগত রানও বাংলাদেশের দলীয় পুঁজির চেয়ে বেশি। ৫৮ রান করে অভিষিক্ত আবু জায়েদের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন স্মিথ। আর মাহমুদউল্লাহ রিয়াদের বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে স্কোর বোর্ডে পাওয়েলের ব্যক্তিগত রান ৪৮।

ঘাসের উইকেটে বাংলাদেশের ব্যাটসম্যানদের ওপর তাণ্ডব চালিয়েছেন ক্যারিবীয় পেসার ক্রেমার রোচ। অথচ এমন উইকেটে রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদরা একেবারেই সাদামাটা। যেখানে ১৮.২ ওভারে অলআউট হয়ে গিয়েছে বাংলাদেশ, সেখানে ক্যারিবীয়দের ওপেনিং জুটি ভাঙতে বাংলাদেশকে বল করতে হয়েছে ৪০.৪ ওভার। ততক্ষণে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১১৩। ৫৮ রান করা ব্যাটসম্যান স্মিথকে ফিরিয়ে অভিষিক্ত পেসার আবু জায়েদ পেয়েছেন প্রথম টেস্ট উইকেটের স্বাদ।

জুটি ভাঙলেও স্বস্তি ফেরেনি বাংলাদেশের। দ্বিতীয় উইকেটে আরেকটি জুটি গড়েন ব্র্যাথওয়েট ও পাওয়েল। ৮১ রানের এই জুটি ভাঙে দিনের শেষ ভাগে। দেবেন্দ্র বিশুকে নিয়ে বাকি অল্প সময়টুকু পার করে দেন ব্র্যাথওয়েট। দিন শেষে ৮৮ রানে অপরাজিত আছেন ব্রাথওয়েট ও বিশুর সংগ্রহ ১।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ১ম ইনিংস: ১৮.৪ ওভারে ৪৩; রোচ ৫/৮,

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৬৮ ওভারে ২০১/২ (ব্র্যাথওয়েট ৮৮*, স্মিথ ৫৮, পাওয়েল ৪৮, বিশু ১*; আবু জায়েদ ১/৫৫, মাহমুদউল্লাহ ১/৬)।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 2
    Shares
x

Check Also

টি-টোয়েন্টি সিরিজও জিতল বাংলাদেশ

ক্রাইম প্রতিদিন : ওয়েস্ট ইন্ডিজ সফরটা যাচ্ছেতাইভাবে শুরু ...