Home / রাজনীতি / বাংলাদেশের নয়, উন্নয়ন হয়েছে আ’লীগের : খসরু

বাংলাদেশের নয়, উন্নয়ন হয়েছে আ’লীগের : খসরু

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আজকে নাকি একটা উন্নয়নের মিছিল আছে। উন্নয়নের মিছিল-এটা জীবনে শুনেছেন কখনো? বাংলাদেশে এখন উন্নয়নের মিছিল হয়। সরকারের দুর্বলতা কোন পর্যায়ে গিয়ে পৌঁছেছে যে ক্ষমতায় টিকে থাকার জন্য উন্নয়নের মিছিল করতে হচ্ছে। উন্নয়ন তো আওয়ামী লীগের হয়েছে। বাংলাদেশের কোনো উন্নয়ন হয়নি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের যোগ্যতা অর্জন করায় বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সরকার যে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে, এর কঠোর সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘উন্নয়ন কার হয়েছে? বাংলাদেশের মানুষ কি এত বোকা হয়ে গেছে? আপনি একটা মিছিল করে উন্নয়নের কথা বলবেন, আর মানুষ এটা গিলবে। সেটা বিশ্বাস করার কোনো কারণ আছে!’

সরকার ও সরকারি দলকে উদ্দেশ করে সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, সারা দেশে রাস্তায় চলার কোনো সুযোগ আছে? বিদ্যুতের দাম সাত গুণ বেড়েছে। গ্যাসের মূল্য তিন-চার গুণ বেড়েছে। চালের দাম এখন ৭০ টাকা। সাধারণ মানুষের জীবনযাত্রার মান কমে গেছে। অথচ তারা উন্নয়নের কথা বলছে।

আমীর খসরু বলেন, মানুষের ক্রয়ক্ষমতা আগের চেয়ে কমে গেছে। দেশে কর্মসংস্থান নেই। বাংলাদেশ ব্যাংকের টাকা লুট করে নিয়ে গেছে। কোনো বিচার নেই। সেই টাকা পূরণ করা হচ্ছে মানুষের করের টাকা দিয়ে। শেয়ারবাজার লুট হচ্ছে। কোনো বিচার নেই। বিদেশে লক্ষ-কোটি টাকা পাচার করছে। কোনো বিচার নেই। প্রশ্নপত্র প্রতিনিয়ত ফাঁস হচ্ছে। শিক্ষার মেরুদণ্ড ভেঙে দিয়েছে। অর্থনৈতিক ব্যবস্থার মেরুদণ্ড ভেঙে দিয়েছে। কোনো বিচার নেই।

জাতীয় প্রেসক্লাবের এই আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. এস এম হাসান তালুকদার।

কবীর মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদ।

এ সময় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, জিয়া পরিষদের কেন্দ্রীয় নেতা অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস, অধ্যাপক ড. মোহাম্মদ শফিকুল ইসলাম, অধ্যাপক ড. মো. এমতাজ হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 30
    Shares
x

Check Also

ফারুক খানের জন্মদিন পালন করেছেন ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা ছাত্র-যুব ঐক্য পরিষদ

ক্রাইম প্রতিদিন : বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক ...