Home / খেলাধুলা / বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহকারী কোচ রিচার্ড হ্যালসলের পদত্যাগ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহকারী কোচ রিচার্ড হ্যালসলের পদত্যাগ

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহকারী কোচ রিচার্ড হ্যালসল পদত্যাগ করেছেন। তিনি জাতীয় ক্রিকেট দলের ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মঙ্গলবার (২০ মার্চ) তিনি পদত্যাগ করেন। বিসিবি বিষয়টি স্বীকার করেছে। বিসিবি জানিয়ে দিয়েছে, তারা হ্যালসলের পদত্যাগপত্রও গ্রহণ করে নিয়েছে।

বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী বলেন, “রিচার্ড আনুষ্ঠানিকভাবে তার পদত্যাগ জমা দিয়েছেন। আমরা বুঝতে পারি যে তার সিদ্ধান্তটি একান্ত ব্যাক্তিগত।

তিনি তার অসুস্থ পিতার পাশে থাকতে চান।

প্রসঙ্গত, শ্রীলঙ্কায় সদ্য সমাপ্ত নিদাহাস ট্রফির আগেই যখন বাংলাদশ দল প্রস্তুতি নিচ্ছিল, তখনই গুঞ্জন শোনা গিয়েছিল পদত্যাগ করতে পারেন চন্ডিকা হাথুরুসিংহের আমলে ফিল্ডিং কোচ থেকে সহকারী কোচে উন্নীত হওয়া রিচার্ড হ্যালসল।

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের সময় রিচার্ড হ্যালসলকেই ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এরপর নিদাহাস ট্রফির দল ঘোষণা, প্রস্তুতি থেকে শুরু করে কোথাও ছিলেন না হ্যালসল। ভারপ্রাপ্ত কোচ থেকে একেবারে সিরিজে ‘নাই’ হয়ে যাওয়ার পরই গুঞ্জনটা শুরু হয়েছিল।

তখন জানা গিয়েছিল, ছুটি নিয়ে নিজের দেশ ইংল্যান্ড গেছেন বাংলাদেশ দলের এই কোচ। যদিও বাংলাদেশ দল শ্রীলঙ্কায় গিয়ে ভালো খেলার কারণে হ্যালসলের বিষয়টা বেমালুম ভুলে গিয়েছিল সবাই। এবার সত্যি সত্যি জানা গেলো, তিনি আর ফিরবেন না। পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন বিসিবির কাছে।

উল্লেখ্য, এর আগে গত বছরের অক্টোবর মাসে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন হাথুরুসিংহে। যদিও তার চুক্তির মেয়াদ ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 8
    Shares