Home / শিক্ষাঙ্গন / বাকৃবিতে আগুনে পুড়ে ছাই বর্ষপূর্তি অনুষ্ঠানের মঞ্চ

বাকৃবিতে আগুনে পুড়ে ছাই বর্ষপূর্তি অনুষ্ঠানের মঞ্চ

ক্রাইম প্রতিদিন : ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে বঙ্গবন্ধু চত্বরে ভয়াবহ আগুনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্থাপিত মঞ্চ পুড়ে গেছে।
গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ময়মনসিংহের চারটি ও ত্রিশালের একটিসহ ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট এসে রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস।
ময়মনসিংহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. শাহীদুর রহমান জানান, রাত সাড়ে ১১টায় শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ময়মনসিংহের চারটি ও ত্রিশালের একটিসহ পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
এমন ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করেছে ময়মনসিংহ জেলা ও পুলিশ প্রশাসন।
জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. নায়েরুজ্জামানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।
ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম স্থানীয় জানান, ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটির প্রধান হচ্ছেন- পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঞা। তারা তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেবে।
আজ ওই মঞ্চে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। অনুষ্ঠানে চার হাজার ৩০০ গ্র্যাজুয়েট ও তাদের পরিবারের সদস্যদের অংশগ্রহণ করার কথা।
রাত পৌনে ১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও নিরাপত্তা বাহিনীর জরুরি বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে আজকের অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
x

Check Also

বাকৃবিতে ‘বিমূর্ত মুক্তিযুদ্ধ’ ভাস্কর্যের উদ্বোধন

ক্রাইম প্রতিদিন : বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ঐতিহাসিক ...