সংবাদ শিরোনাম
Home / লিড নিউজ / বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ওয়াহিদুল আলম আর নেই

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ওয়াহিদুল আলম আর নেই

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম ইন্তেকাল করেছেন (ইন্না–রাজেউন)। রাজধানীর ধানমণ্ডির সেন্ট্রাল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ৮টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩।

দীর্ঘদিন ধরে নানা রোগে অসুস্থ সৈয়দ ওয়াহিদুল আলম বাক ও চলৎশক্তি হারিয়েছেন অনেক আগেই। অনেকদিন থেকেই জীবনমৃত্যুর সন্ধিক্ষণে (কোমায়) হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।

সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামের হাটহাজারীসহ পুরো বিএনপি পরিবারে। যুবদলের প্রতিষ্ঠাতা সহ সভাপতি হিসেবে বিএনপির রাজনীতিতে হাতেখড়ি সৈয়দ ওয়াহিদুল আলমের। পরে বিএনপি থেকে হয়েছেন হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান।

১৯৯১ সালে প্রথম ধানের শীষে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯৬, ২০০১ সালে সংসদ সদস্যসহ মোট ৪ বার নির্বাচিত হন। ২০০১-০৬ সাল পর্যন্ত জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনসহ নগর বিএনপির আহবায়কও ছিলেন তিনি।

সর্বশেষ বিএনপির কাউন্সিলে তাকে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মনোনিত করা হয়।

জানা যায়, সোমবার(২৮ মে) বিএনপি কার্যালয়ের সামনে প্রথম জানাজা, পরে চট্টগ্রামে এবং হাটহাজারীতে জানাজা শেষে হাটহাজারীস্থ লালিয়ারহাট এলাকায় তাকে দাফন করা হবে।

সৈয়দ ওয়াহিদুল আলমের মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যমণ্ডলী, নির্বাহী কমিটির সদস্যরা, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, আবদুল্লাহ আল নোমান পৃথক বিবৃতিতে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে