Home / খেলাধুলা / বিশ্বকাপে উওাল বিশ্ব

বিশ্বকাপে উওাল বিশ্ব

ক্রাইম প্রতিদিন, মোঃ ইসমত দ্দোহা : আর মাএ কয়েকদিন /কয়েক ঘন্টা বলা যায় বাকি আছে “বিশ্বকাপের বাঁশি বাজতে “এবারের বিশ্বকাপ ফুটবল রাশিয় -2018 তে অংশগ্রহণ করছে 32 টি দল।

আট গ্রুপে বিভক্ত হয়ে খেলবে এই 32টি দল, 21 তম শিরোপা লড়াইয়ে মরিয়া সবাই। তবে গতবারের চ্যাম্পিয়ন জার্মানীসহ, আর্জেন্টিনা, ব্রাজিল, স্পেন, পর্তুগাল প্রথমসারির শিরোপা দাবিদার হলেও খেলার মাঠে কে কখন কি করে বসে তা আগে থেকেই অনুমান করা অসম্ভব।

তবে আর্জেন্টিনা তারকা ও অধিনায়ক লিওলেন মেসি ইসরায়েলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ না খেলে তার তারোকা ইমেজ আরেক ধাপ এগিয়ে নিলো, যদিও এজন্য মেসিকে ঘুনতে হয়েছে বিশাল অংকের জরিমানা, মেসির ভাষায় “আমি তাদের বিপক্ষে খেলতে পারিনা, যারা বিনা অপরাধে মানুষ হত্যা করে “,সত্যিই একজন সাহস নেতার পরিচয় দিয়েছে মেসি। খেলা মানে সুনাম অর্জন করা নয়, নিজেকে তারকা বানানো নয়, নিজেকে অর্থের কাছে বিক্রি করে দেওয়া নয়। সব কিছুর উর্ধ্বে মানবিকতা, আর সব পেশা থেকেই তা পালন করা সম্ভব। ইসরায়েলের সাথে প্রস্তুতি ম্যাচ না খেলা নিয়ে বিশ্ব রাজনীতিতে একটা হোটস খেল ইসরায়েল যা সত্যিই তাদের জন্য বিব্রতকর ছিলো।

তবে সব কিছু ছাপিয়ে কোটি টাকার এ খেলায় যাদের দিকে নজর থাকবে বিশ্ব মিডিয়ার, মেসি, রোনালদো, নেইমার, মুলার, সালাহ্, রদ্রিগেজ, ভেরনা, শাকিরি, মোজেস, অডরিচ, ডি মারিয়া, এরিকসেনসহ নাম করা আরও অনেক তারকা খেলোয়াড়।

তবে মেসি -রোনালদো -নেইমার এই তিন তারকার মাঝেই বিশ্বকাপের মূল আকর্ষণ থাকবে।
“জয় হোক মানবতার, জয় হোক খেলার “

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares