সংবাদ শিরোনাম
Home / এক্সক্লুসিভ / বিশ্ববিদ্যালয়ের ডায়েরিতে প্রধানমন্ত্রীর নামের বানান ভুল!

বিশ্ববিদ্যালয়ের ডায়েরিতে প্রধানমন্ত্রীর নামের বানান ভুল!

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের বানান ভুল ছাপা হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে প্রকাশিত বার্ষিক ডায়েরিতে। এ ঘটনায় ডায়েরি বিতরণ বন্ধ রেখেছে জনসংযোগ বিভাগ।

এর আগে গত বছরের ১ আগস্ট এই দফতর থেকে পাঠানো একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামও ভুল ছাপা হয়েছিল।

চলতি বছরের দুই মাস অতিক্রম হয়ে যাওয়ার পর ৪ মার্চ আনুষ্ঠানিকভাবে ডায়েরি বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বেশ কয়েকদিন পর দেখা যায় ডায়েরিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের বানানে ভুল।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান, এ বছর প্রায় আড়াই মাস পর ডায়েরি প্রকাশ করে জনসংযোগ বিভাগ। বছরের শুরুর দিকে কাজ না করে অল্প সময়ে ডায়েরি প্রস্তুত করায় এ ধরণের ভুল হয়েছে।

জননেত্রী পরিষদের সভাপতি ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানি বলেন, শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের বানানই ভুল নয় এর আগেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের বানানেও ভুল করা হয়েছিল। উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই ঘটনাগুলো ঘটানো হচ্ছে। তিনি এসব ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান।

জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা বলেন, ডায়েরি বিতরণ কার্যক্রম বন্ধ রেখে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে