Home / সারাদেশ / বৃদ্ধাকে হাত-পা বেঁধে নির্যাতনকারী শওকত গ্রেফতার

বৃদ্ধাকে হাত-পা বেঁধে নির্যাতনকারী শওকত গ্রেফতার

ক্রাইম প্রতিদিন হেলাল উদ্দীন সাতক্ষীরা : অসহায় বৃদ্ধাকে নির্যাতনকারী শওকত আলী শেখকে গ্রেফতার করেছে সাতক্ষীরার তালা থানা পুলিশ। বৃদ্ধা গোলজান বিবির(৮৫) নিকট থেকে কৌশলে ৫৯ শতক জমি নিজের নামে লিখে নেয় শওকত আলী। বৃদ্ধা তার জমি ফেরত চাইলে গত বৃহস্পতিবার সকালে হাত পা বেঁধে মারধোর করেন শওকত।

এ ঘটনায় শনিবার কয়েক টি পত্রিকায় সংবাদ প্রকাশের পর নির্যাতনকারী তালা সদরের আটারই গ্রামের মোহাম্মদ শেখের ছেলে শওকত আলীকে(৫০) রোববার বেলা ২.৩০ মিনিটে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। বৃদ্ধা গোলজান বিবি তালা সদরের আটারই গ্রামের বাসিন্দা।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল বলেন, সংবাদ প্রকাশের পর অসহায় বৃদ্ধা গোলজান বিবিকে নির্যাতনকারী শওকত আলীকে আটক করা হয়েছে। বৃদ্ধার পৃথিবীতে আপন বলতে কেই নেই। কৌশলে বৃদ্ধার নিকট থেকে ৫৯ শতক জমি ও টাকা আত্মসাৎ করেছে শওকত। এমন অভিযোগে তাকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার
বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে বৃদ্ধাকে হাত-পা বেঁধে নির্যাতন চালায় শওকত আলী। এতে তার হাতের একটি আঙ্গুল ভেঙ্গে যায়। আঘাতপ্রাপ্ত হয় শরীরের বিভিন্নস্থানে। পরে স্থানীয়রা বৃদ্ধাকে উদ্ধার করে। বর্তমানে তিনি প্রতিবেশী খোকন মোড়লের বাড়ীতে রয়েছেন।নির্যাতনের স্বীকার বৃদ্ধার প্রতিবেশী খোকন মোড়ল জানায়, গোলজান বিবির আপন বলতে কেউ নেই। একটা বোন ছিল সেও চার বছর আগে মারা গেছেন। বর্তমানে বৃদ্ধা ছোট্ট একটি মাটির ঘরে একা থাকেন। কখনো খাবার জোটে আবার কখনো জোটে না। বৃদ্ধার কিছু জমি রয়েছে। বৃদ্ধা এই মানুষটি তার জমির মধ্যে থেকে ৪ শতক জমি আটারই মোড়ল ও শেখ পাড়া জামে মসজিদের জন্য দান করেছেন। দীর্ঘদিন যাবৎ মসজিদ কর্তৃপক্ষ জমিটি মসজিদের উন্নয়ন কাজে ব্যবহার করে আসছে।

খোকন মোড়ল আরও জানান, কিছুদিন আগে বৃদ্ধা গোলজান বিবি অসুস্থ হয়ে পড়েন। অসুস্থতার সুযোগে দূর সম্পর্কের আত্মীয় শওকত আলী শেখ বৃদ্ধাকে তার বাড়ীতে নিয়ে যায়। শওকত আলী সেখানে বৃদ্ধাকে অতিমাত্রায় ঘুমের ঔষধ খাওয়ায়। এক পর্যায়ে বৃদ্ধা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। সেই সুযোগে শওকত আলী বৃদ্ধার ৫৯ শতক জমি নিজ নামে দলিল করে নিয়েছে। বৃদ্ধা যে জমিটি মসজিদে দান করেছিলেন সেটিও নিজ নামে দলিল করে নিয়েছে শওকত আলী। তাছাড়া বৃদ্ধার গচ্ছিত বয়স্ক ভাতার সব টাকও হাতিয়ে নিয়েছে শওকত। বর্তমানে বৃদ্ধা তার জমি ও টাকা ফেরৎ চাইলে তার উপর অমানুষিক নির্যাতন চালিয়েছে শওকত। হাত-পা বেঁধে মারপিট করেছে।

তবে এসব অভিযোগের বিষয়ে শওকত আলী নিজেকে র্নিদোষ দাবি করে বলেন, মারধরের ঘটনা সঠিক নয়। আর আমি জোর করে জমি লিখে নেয়নি। বৃদ্ধা নিজেই আমার নামে জমি লিখে দিয়েছেন। কোন টাকা পয়সাও আত্মসাৎ করিনি।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
x

Check Also

খুন্তি গরম করে অনাথ শিশুকে নির্যাতন, দম্পতি কারাগারে

ক্রাইম প্রতিদিন : নারায়ণগঞ্জের ফতুল্লায় অনাথ শিশু মাহিকে ...