Home / সারাদেশ / রাজধানী / ‘ভাষা আন্দোলন থেকে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা

‘ভাষা আন্দোলন থেকে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা

ক্রাইম প্রতিদিন, মো: ইসমত দ্দোহা, ঢাকা : আজ বাংলাদেশসহ সারা বিশ্বে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, অমর একুশে। একুশের প্রথম প্রহরেই ভাষা শহীদদের প্রতি জানানো জাতির বিনম্র শ্রদ্ধাঞ্জলি। বিশ্বের প্রতিটি মানুষ আজ শ্রদ্ধাভরে স্মরণ করছেন, সালাম, বরকত, রফিক, জব্বারসহ সকল ভাষা সৈনিকদের, বিশ্বে আর কোন দেশেই ভাষায় জন্য আন্দোলন সংগ্রাম করতে হয়নি। তবে ভাষা আন্দোলনই মূলত আমাদের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তি যুদ্ধের প্রথম শুভ সূচনা মনে করেন, মুক্তি যোদ্ধারা।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “ভাষা আন্দোলন থেকে বাংলাদেশ “শীর্ষক আলোচনা সভা ও মাতৃভাষা পদক প্রদান 2018, অনুষ্ঠানে আগত বক্তারা এসব কথা বলেন, “তমুদ্দন মসলিস “ঢাকা কর্তৃক বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর বিক্রম, বিশেষ অতিথি, অধ্যাপক ডাঃ মীর্জা আজহারুল ইসলাম, ভাষা সৈনিক, ভারপ্রাপ্ত মহাসচিব পিন্টু কল্যাণ পার্টি, দপ্তর সম্পাদক আল্ আমিন ভূঁইয়া রিপন, জোট নেতা আনোয়ার হোসেন আনু, পল্টন থানা প্রচার সম্পাদক ইউসুফ আলী বাবুসহ নেতা কর্মীগন।

ডাঃ মুহাম্মদ সিদ্দিকের পরিচালনায় ও সন্চালনায় অনুষ্ঠানে বক্তরা ভাষা দিবসের পাশাপাশি চলমান রাজনৈতিক অস্হিরতার কথা উল্লেখ করে বলেন দেশে রাজনৈতিক সংকটকাল চলছে, জোট নেএী ও বিএনপি চেয়ারম্যানপার্সন বেগম জিয়ার কারাদণ্ড নিয়েও সরকারের তীব্র সমালোচনা করার পাশাপাশি দ্রুত বেগম জিয়ার মুক্তি কামনা করেন।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares
x

Check Also

আজ পবিত্র লাইলাতুল কদর

ক্রাইম প্রতিদিন : বৃহস্পতিবার ২৬ রমজান। দিনের ...