Home / সারাদেশ / নোয়াখালীতে ভূমি বিরোধের জেরে হামলা, দখল, ভাংচুর, আহত ১৫

নোয়াখালীতে ভূমি বিরোধের জেরে হামলা, দখল, ভাংচুর, আহত ১৫

ক্রাইম প্রতিদিন, সালাহ উদ্দিন সুমন. নোয়াখালী : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের গাংচিলে ভূমি বিরোধের জের ধরে হামলা,দখল ও ভাংচুরের ঘটনা ঘটে ।

এতে আহত হন ১৫ জন । ঘটনাটি ঘটেছে গত সোমবার দুপুরে। ঘটনার বিবরনে জানা যায়,গাংচিলে ইসমাইল হোসেন ও মিনারা বেগম সরকার থেকে ২ একর সম্পত্তি বন্দোবস্ত নিয়ে ভোগ দখল করে আসছিলেন ।

এ সম্পত্তি নিয়ে একই এলাকার ইব্রাহিম ওরপে খোকন জবর দখল করার চেষ্টা করলে ইসমাইল হোসেন বাদী হয়ে কোম্পানীগঞ্জ সহকারী জজ আদালতে দেওয়ানী মামলা করেন ।

আদালত কাগজপত্র পর্যালোচনা করে এ মামলার বিবাদী খোকন গংরা যাতে এ ভূমিতে প্রবেশ না করতে পারে তার জন্য স্থায়ী নিষেধাজ্ঞা দেন, এ মর্মে যাতে করে খোকন গংরা আর এ সম্পত্তিতে চিরতরে প্রবেশ না করে ।

এই আদেশ অমান্য করে খোকন গংরা বিভিন্ন সময় এ সম্পত্তি দখলের চেষ্টা করে । ইসমাইল হোসেন কোন উপায় না দেখে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন দাখিল করেন ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী ভূমি কর্মকর্তাকে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ প্রদান করলে, তদন্ত করে ইসমাইল হোসেনের পক্ষে প্রতিবেদন জমা দেন ।

ইসমাইল হোসেন কোম্পানীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলে,এসআই তাজুল ইসলাম তদন্তের দায়িত্বভার পান । রোববার সকালে উভয়পক্ষকে বিরোধকৃত ভূমিতে উপস্থিত থাকার নির্দেশ দেন এসআই তাজুল ইসলাম ।

তারই প্রেক্ষিতে ইসমাইল ও তার লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে দেখতে পান খোকন ও তার ভাড়াটিয়া ৫০-৬০ জন সন্ত্রাসী ইসমাইলের দখলকৃত ভূমি দখল করার চেষ্টা করে।

এতে ইসমাইল ও তার লোকজন বাধা দিলে খোকন ও তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। ইসমাইলের ঘরে ব্যাপক ভাংচুর করে মালামাল লুট করে নিয়ে যায়।

এতে ঘটনাস্থলে ওয়ার্ড যুবলীগের সভাপতি রাজিব খান (২৫),ইব্রাহিম (৩০),সোহেল (২৫),হারুন (২২),নুরুল আমিন(৫০), তাসলিমা (২৫),পারুল বেগম (৩৫),হোসেন (৪৫) সহ ১৫ জন আহত হয় । আহতদের দ্রুত ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় ।

এ ঘটনায় ইসমাইল হোসেন বাদী হয়ে সিনিয়র বিচারিক ম্যাজিস্ট্রেট ২ নং আমলী আদালত নোয়াখালীতে একটি পিটিশন মামলা দায়ের করেন,যার নং-৩৪৯/২০১৮ । এ বিষয়ে ইসমাইল হোসেন বলেন,মানিক মেম্বারের ভোট না করার কারণে আমার উপর ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতা খোকনকে দিয়ে এ হামলা চালায় ।

তিনি আরো অভিযোগ করে বলেন, খোকন ও তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা তাদেরকে প্রাণ নাশের হুমকি দিয়ে যাচ্ছে । এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার এসআই তাজুল ইসলাম বলেন,আমরা একটি নোটিশের আলোকে তদন্ত করতে গেলে দেখি উভয় পক্ষের মধ্যে মারামারি চলছে ।

আমরা তাৎক্ষণিক মারামারি বন্ধ করে তাদেরকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয় ।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares
x

Check Also

নোয়াখালীতে বিএনপির মিছিলে হামলা, আহত ১২

ক্রাইম প্রতিদিন :  নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে হামলার ...