Home / বাংলাদেশ / সারাদেশ / রাজধানী / ‘মদ্যপ’ অবস্থায় প্রধানমন্ত্রীর ফ্লাইটে উঠায় নারী ক্রুকে বহিষ্কার

‘মদ্যপ’ অবস্থায় প্রধানমন্ত্রীর ফ্লাইটে উঠায় নারী ক্রুকে বহিষ্কার

ক্রাইম প্রতিদিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন ফ্লাইটের আগে ‘মদ পানের’ অভিযোগে বিমান বাংলাদেশের এক নারী কেবিন ক্রুকে গ্রাউন্ডেড বা বহিষ্কার করা হয়েছে। ওই কেবিন ক্রুর নাম সৈয়দা মাসুমা মুফতি।

২১ সেপ্টেম্বর, শুক্রবার লন্ডনের উদ্দেশে যাওয়া প্রধানমন্ত্রীকে বহন করা বিজি-০০১ ফ্লাইটের ক্রু হিসেবে মাসুমার যাওয়া কথা ছিল। কিন্তু তার আগেই অ্যালকোহল টেস্টে বিষয়টি ধরা পড়ে।

বিমানের নিয়ম অনুযায়ী, ভিভিআইপি ফ্লাইটে ওঠার আগে ওই ক্রুর শরীরে অ্যালকোহল বা মদের উপস্থিতি রয়েছে কিনা, তা পরীক্ষা করা হয়। বিমানের চিফ মেডিকেল অফিসার-সিএমও-এর ফাইনাল স্বাস্থ্য পরীক্ষায় মাসুমার শরীরে অ্যালকোহলের উপস্থিতি ধরা পড়ে। অ্যালকোহলের টেস্ট পজিটিভ হওয়ায় অভিযুক্ত কেবিন ক্রু সৈয়দা মাসুমা মুফতিকে ভিভিআইপি ফ্লাইট থেকে বহিষ্কার করা হয়।

ফ্লাইটে চিফ পার্সার হিসেবে ছিলেন কাস্টমার সার্ভিসের ডিজিএম নুরুজ্জামান রঞ্জু। ঘটনা ধামাচাপা দিতে গিয়ে তিনিও ফেঁসে যাচ্ছেন।

বিষয়টির সত্যতা স্বীকার করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ‘প্রধানমন্ত্রীর লন্ডন ফ্লাইটের আগে কেবিন ক্রু মাসুমা মুফতির ডোপ টেস্টে পজিটিভ হওয়ার তাকে উক্ত ভিভিআইপি ফ্লাইট ডিউটি থেকে অব্যাহতিসহ গ্রাউন্ডেড বা বহিষ্কার করা হয়েছে।’

এ ছাড়া এ সংক্রান্ত তথ্য গোপন করায় ফ্লাইট সার্ভিসের ডিজিএম (ভারপ্রাপ্ত) নুরুজ্জামান রঞ্জুকে গ্রাউন্ডেড করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তও চলছে।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 17
    Shares