সংবাদ শিরোনাম

মিরপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

ক্রাইম প্রতিদিন, ইব্রাহিম গাজী, মিরপুর : বকেয়া বেতন ও ওভার টাইমের টাকার দাবিতে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা।

মঙ্গলবার বেলা ১১টায় মিরপুর-২ এর প্রশিকা ভবনের সামনের সড়কে বিক্ষোভ শুরু করেন আনিকা অ্যাপারেলস নামের একটি পোশাক কারখানার অন্তত ১৪০০ শ্রমিক।

এক পর্যায়ে শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এর ফলে মিরপুর-২, শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম ও রূপনগর এলাকা জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়। সর্বশেষ দুপুর ২টায়ও শ্রমিকরা বিক্ষোভ করছিলেন।

ঘটনাস্থল থেকে আনিকা অ্যাপারেলসের শ্রমিক রাজিয়া সুলতানা ক্রাইম প্রতিদিনকে বলেন, প্রতি মাসেই আমাদের বেতন ও ওভার টাইমের টাকার জন্য কারখানার ভেতরে আন্দোলন করতে হয়। এ মাসেও আমরা আন্দোলন করছিলাম। কিন্তু এবার মাসের শেষেও মালিকপক্ষ বেতন-ভাতা দিচ্ছে না। তাই কারখানা থেকে বের হয়ে আমরা বিক্ষোভ করছি।

এদিকে অবরোধের কারণে চারপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হওয়ায় বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিতে বোঝানোর চেষ্টা করছে পুলিশ। ঘটনাস্থলে মিরপুর অঞ্চলের পুলিশের সহকারী কমিশনার জাকির হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সেখানে র‌্যাবের কয়েকটি গাড়িও টহল দিতে দেখা গেছে।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 32
    Shares
x

Check Also

মিরপুরে এক শিক্ষার্থীকে পেটালো পরিবহন শ্রমিকরা (ভিডিও)

ক্রাইম প্রতিদিন, ঢাকা : রাজধানীর মিরপুর সড়কে আন্দোলনরত শিক্ষার্থীকে ...