Home / সারাদেশ / যৌন হয়রানির অভিযোগে নোয়াখালীতে অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন

যৌন হয়রানির অভিযোগে নোয়াখালীতে অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন

ক্রাইম প্রতিদিন, সালাহ উদ্দিন সুমন, নোয়াখালী : যৌন নিপিড়নকারী, লম্পট, চরিত্রহীন, কুলাংগার, দূর্নীতিবাজ অধ্যক্ষ আমিন উল্ল্যার বিচারের দাবিতে রবিবার সকালে নোয়াখালী সোনাপুর কারামতিয়া কামিল মাদ্রাসার ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক ও একলাকাবাসীসহ সাধারণ জনগন মনববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

জানা যায়, গত ১৯ মার্চ সমবার সকালে মাদ্রাসায় অষ্টম শ্রেণীর এক ছাত্রী সকালে কোচিং করতে আসলে লম্পট শিক্ষক তাকে তার নিজ কক্ষে যৌন হয়রানির চেষ্টা করে। পরে ঐ ছাত্রী রুম থেকে বের হয়ে কাঁদতে দেখলে মাদ্রাসার শিক্ষকরা ছাত্রী থেকে জানতে চাইলে ছাত্রী লম্পট অধ্যক্ষের বিরুদ্ধে সবার সামনে প্রকাশ্যে ঘটনা সর্ম্পকে বলেন।

এই ঘটনা জানাজানি হবার পর থেকে মাদ্রাসার ছাত্রছাত্রীরা রবিবার সকালে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে। পরে সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আরিফুল ইসলাম সরদার, নোয়াখালীর সুধারাম থানার পুলিশ, জেলা পরিষদের সদস্য কামাল উদ্দিন কামাল, ৬নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুর রহমান শামীম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর বদরুল হোসেন বাবলু, ৯নং ওয়ার্ড কাউন্সিলর ফখরুদ্দিন মাহমুদ ফখরুলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগন মাদ্রাসায় গেলে পরিস্থিতি শান্ত হয়।

অভিভাবকরা জানান, প্রতিটি ছাত্রছাত্রী থেকে ১শত থেকে ২শত টাকা মিলাদের কথা বলে নেওয়া হতো কেউ টাকা না দিতে পারলে তাদের শারারিক নির্যাতন করতেন মাদ্রাসার অধ্যক্ষ। আরো বলেন, আমাদের ছেলেমেয়েদেরকে কিশোর কন্ঠসহ নিজামি, গোলাম আজমের জীবন বৃত্তান্ত বই দিয়ে বাধ্যতা মূলক পড়তে বলা হয়েছে যা আমি একজন অভিভাবক হয়ে হতবাক হলাম।

এই বিষয়ে জেলা প্রশাসক ও মাদ্রাসার সভাপতি মাহবুব আলম তালুকদারের কাছে ছাত্র-ছাত্রীদের লিখিত অভিযোগ দাখিল করেন অভিভাবকরা। তিনি বলেন, কোনো ব্যক্তির জন্য এই মাদ্রাসার কলঙ্ক হতে দিবো না। আমরা মাদ্রাসার পরিচালনা কমিটির সাথে আলোচনা করে তার বিরুদ্ধে ২৮ তারিখ বিকেলে ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 487
    Shares