Home / খেলাধুলা / ‘রাজনীতিবিদরাই ক্রিকেটকে ধ্বংস করছে’

‘রাজনীতিবিদরাই ক্রিকেটকে ধ্বংস করছে’

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : রাজনীতিবিদরাই ক্রিকেটকে ধ্বংস করছে বলে মন্তব্য করেছেন শ্রীলংকার জনপ্রিয় সাবেক ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরন। তিনি বলেন, রাজনীতিবিদদের ক্রিকেট নিয়ে সামান্যতম জ্ঞান নেই। অথচ তারাই এখন ক্রিকেটের হর্তাকর্তা বনে গেছেন। তাদের কারণেই ক্রিকেট এখন ধ্বংস হচ্ছে। তাদের কারণে ক্রিকেট ভুল পথে ধাবিত হচ্ছে।

ইকোনমিক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে মুত্তিয়া এসব কথা বলেন। নিজ দেশের ক্রিকেটের সার্বিক অবস্থা নিয়ে বলতে গিয়ে এসব বিস্ফোরক মন্তব্য করেন সাবেক এ অফ স্পিনার।

একসময়ের দাপুটে এ ক্রিকেটার বলেন, এই শ্রীলংকাই ২০১৪ সালে ঢাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়। আবার ২০১১ সালের বিশ্বকাপে ফাইনালে খেলে। অথচ সেই শ্রীলংকার ক্রিকেট এখন জগাখিচুড়িতে। এর মূল করণ রাজনীতিবিদরা। তাদের এ সম্পর্কে জ্ঞান না থাকা সত্ত্বেও তারা এখন ক্রিকেট পরিচালনা করছে।

১৯৭২ সালে শ্রীলংকার কেন্ডিতে জন্ম নেয়া মুরালির আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ১৯৯২ সালের সেপ্টেম্বরে। টেস্টের সাদা পোশাকে তার অভিষেক। আর ক্রিকেটের এই আভিজাত্যের ফর্মেটে অসাধারণ খেলেছেন তিনি।

ক্রিকেটও তাকে দুই হাত ভরে দিয়েছে। ১৩৩ টেস্ট খেলে ৮০০ উইকটে শিকারের রেকর্ড গড়েন এই লংকান। ওয়নাডে ক্রিকেটের ৩৫০ ম্যাচে শিকার করেন ৫৩৪ উইকেট।

৪৬ বছর বয়সী এই কিংবদন্তি ক্রিকেটার আরও বলেন, একটা খেলোয়াড়ের কাছ থেকে তার সেরা পারফরম্যান্সটা বের করে নিয়ে আসতে হলে তাকে সময় দিতে হবে। তার ওপর ভরসা রাখতে হবে। তাকে যদি খেলতে নামার আগেই বলে দেয়া হয় পারফর্ম করতে না পারলে বাদ পড়ে যাবে। তাহলে তার দ্বারা ভালো কিছু আশা করা সম্ভব না।

ক্রিকেটের সফল হওয়ার পেছনের মন্ত্র বাতলে দিয়ে মুরালি বলেন, আমি কিন্তু একদিনে সফল হইনি। সফলতার জন্য আমাকে দিনের পর দিন পরিশ্রম করতে হয়েছে। তাছাড়া ক্রিকেটে সফল হতে হলে আত্মবিশ্বাসের প্রয়োজন আছে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 15
    Shares