সংবাদ শিরোনাম
Home / সারাদেশ / রাজশাহীতে ভূমিদস্যুর বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

রাজশাহীতে ভূমিদস্যুর বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

ক্রাইম প্রতিদিন, মোঃ আখতার রহমান, রাজশাহী : সম্প্রতি প্রভাবশালী ভূমিদস্যুর বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের এক পরিবারের ১০ কাঠা জমি জোরপূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনাটি ঘটেছে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট পাকড়ি ইউনিয়নের ঝিনা মৌজার বিবি ডাইং মোড় এলাকায় ।

গতকাল (২০/০৩/২০১৮) মঙ্গলবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব আয়োজিত প্রভাবশালী ভূমিদস্যুর বিরুদ্ধে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার ।

সংবাদ সম্মেলন থেকে জমি ফেরত এবং প্রভাবশালী ভূমিদস্যুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করা হয়। সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন রাজপাড়া থানার কেশবপুর গ্রামের মৃত ঈশ্বর দয়াল ঠাকুরের ছেলে সুধীর ঠাকুর।

লিখিত বক্তব্যে সুধীর ঠাকুর বলেন, কাঁকনহাটের ঝিনাবিবি ডাইং মোড় এলাকায় আমাদের প্রায় সাত বিঘা সম্পত্তি রয়েছে। এরমধ্যে গত ২৮ ফেব্রুয়ারী ১০ কাঠা জমি সন্ত্রাসী রমজান, সুজন রাজা, কামাল, শফিকুল ছাপড়াসহ এলাকার কিছু ভূমিদস্যুদের ছত্রছায়ায় ঝিনা গ্রামের মকসেদ আলী, সারোয়ার জাহান স¤্রাট, খলিল, জামাল উদ্দিন, আওয়াল, সমুন ও রফিকুল দখলে নেয়। তাদের কোন কাগজপত্র না থাকলেও তারা জমি দখল করে দোকানঘর নির্মাণ করছে। তাদের অপশক্তির ভয়ে নিজ জমিতে যেতে পারছি না। প্রতিনিয়তই প্রাণনাশের হুমকি প্রদান করছে। এতে আমরা নিরাপত্তাহীনতায় ভূগছি।
সংবাদ সম্মেলন থেকে জমি দখলমুক্ত করে ফিরিয়ে দেয়ার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সুধীর ঠাকুরের ভাই শ্যামসুন্দর ঠাকুর, সেন্টু ঠাকুর, শ্রী সঞ্জয় ঠাকুরসহ আত্মীয়স্বজন ও এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email